বৃহস্পতিবার, ২ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

চৌহাট্টায় এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে সড়কে শিক্ষার্থীদের অবস্থান

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৮-০৮ ০৯:১২:০০ /

আসন্ন এইচএসসি পরীক্ষা পেছানো নতুবা ৫০ মার্কে পরীক্ষা নেওয়ার দাবিতে সড়কে অব¯’ান কর্মসূচি পালন করেছে সিলেটের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত নগরীর চৌহাট্টা এলাকায় তারা এ কর্মসূচি পালন করে। এতে বিভিন্ন কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরা অংশ নেন। পরে প্রশাসনের আশ্বাসের পরিপ্রেক্ষিতে সড়ক থেকে সরে যান শিক্ষার্থীরা।

আগামী ১৭ আগস্ট থেকে শুরু হবে এইচএসসি ও সমমানের পরীক্ষা। ইতিমধ্যে প্রবেশপত্র বিতরণ শুরু হয়েছে। এরমধ্যে পরীক্ষা পেছানোর দাবিতে সোমবার থেকে বিক্ষোভ, রাস্তা অবরোধ করেন রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

একই দাবিতে মঙ্গলবার চৌহাট্টায় আড়াই ঘণ্টা সড়কে অব¯’ান কর্মসূচি পালন করে বিভিন্ন কলেজের ছাত্র-ছাত্রীরা। এসময় আন্দোলকারী শিক্ষার্থীরা জানান, আমাদেও সিলেবাস এখনো সম্পন্ন হয়নি। আমাদেরকে পর্যাপ্ত সময় দেওয়া হয়নি।

তাই পরীক্ষা পেছানো নতুবা যেসব বিষয় ১০০ মার্কেও সেগুলোতে ৫০ মার্ক করার দাবি জানাতেই তাদেও এই অব¯’ান। দাবী পূরণ না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ বলেন, শিক্ষার্থীরা রাস্তায় অব¯’ান কর্মসূচি পালন করার কারনে যানজটের সৃষ্টি হয়।

আমরা তাদেরকে সরে যেতে বলি। এসময় ছাত্র-ছাত্রীরা দাবি জানান, তাদের পরীক্ষা পেছাতে হবে। এসময় আমরা তাদেরকে বলি এ বিষয়ে আমাদের করণীয় কিছু নেই।

আপনারা লিখিত বা স্বারকলিপি দিলে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা সংশ্লিষ্ট দপ্তরে পৌঁছাতে সহযোগিতা করবেন। এই আশ্বাসে বেলা আড়াইটার দিকে ছাত্র-ছাত্রীরা কর্মসূচি স্থগিত করে সড়ক ছেড়ে দেন। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

এ জাতীয় আরো খবর

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার