শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ইংরেজী, ৪ শ্রাবণ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে শাবি শিক্ষার্থীদের অবস্থান, পুলিশের সঙ্গে বাক বিতন্ডা বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা আন্দোলনে নেমে দুষ্কৃতকারীদের সংঘাতের সুযোগ করে দেবেন না: জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, ফুটো হয়ে গেছে কানের ওপরের অংশ লাফার্জহোলসিম'র টেকসই বর্জ্য ব্যবস্থাপনা সুবিধা পরিদর্শণে নাসিক আমাদের সিলেট হলো সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : ইসকন মন্দিরে প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বিপিজেএ’র বিভাগীয় কমিটির সভাপতি নির্বাচিত হওয়ায় ইউসুফ আলী সংবর্ধিত নানা আয়োজনে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা পালিত সিলেট হকার মার্কেটে রোগাক্রান্ত গরু নিয়ে তোলপাড়, বিক্রির আশঙ্কা সিলেটে জুলাই জুড়ে বৃষ্টি-বন্যার আভাস

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট সান ডেস্ক ::

২০২৪-০৩-১০ ১৪:৫২:১৯ /

ফাইল ছবি।

দেশের সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় রমজান মাসজুড়ে বন্ধ থাকবে বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

এই আদেশের প্রেক্ষিতে সরকারের অবস্থান সম্পর্কে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, এখনো রায়ের কপি পায়নি মন্ত্রণালয়।

রায়ের কপি পেলে অ্যাটর্নি জেনারেলের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে। আজ রোববার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ পরিস্থিতিতে রোজায় স্কুল ছুটি নিয়ে এখনো একধরনের অস্পষ্টতা রয়ে গেল। এর আগে আজ বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় রমজানে বন্ধ থাকবে বলে আদেশ দেন।

একইসঙ্গে রমজানের প্রথম ১০ দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ১৫ দিন বেসরকারি নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত দুই মাসের জন্য স্থগিত করেন।

এক শিক্ষার্থীর অভিভাবকের করা রিট আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ আদেশ দেওয়া হয়। আদালতে রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ কে এম ফয়েজ ও মাহমুদা খানম।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মো. সাইফুজ্জামান। গত ৮ ফেব্রুয়ারি এক প্রজ্ঞাপনে রমজানের সময় ১৫ দিন বেসরকারি নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম চালু রাখার কথা বলা হয়েছিল।

অন্যদিকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে রমজানের প্রথম ১০ দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান কার্যক্রম চালু রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়।

উভয় সিদ্ধান্তের বৈধতা নিয়ে হাইকোর্টে রিট করেন শফিউর রহমান চৌধুরী নামের এক ব্যক্তি।

এ জাতীয় আরো খবর

সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে শাবি শিক্ষার্থীদের  অবস্থান, পুলিশের সঙ্গে বাক বিতন্ডা

সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে শাবি শিক্ষার্থীদের অবস্থান, পুলিশের সঙ্গে বাক বিতন্ডা

একাদশে ভর্তি: আসন নয়, সংকট ভালো কলেজের

একাদশে ভর্তি: আসন নয়, সংকট ভালো কলেজের

সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে

সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ