শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

সিকৃবির শিক্ষক সমিতির সভাপতি নজরুল, সম্পাদক বাশির

সিকৃবি সংবাদদাতা::

২০২১-০২-২৪ ১০:৩৯:৪১ /

 
সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচন ২০২১ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সকল প্রার্থী জয়ী হয়েছেন বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।
 
নির্বাচনে সভাপতি পদে জয়লাভ করেছেন প্রফেসর ড. মো. নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেছেন প্রফেসর ড. মো. বাশির উদ্দিন।
 
সভাপতি ড. নজরুল ১৪৯ ভোট পেয়ে নির্বাচিত হলেন, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সাদা দলের প্রার্থী প্রফেসর ড. মো. ছিদ্দিকুল ইসলাম। সাধারণ সম্পাদক ড. বাশির পেয়েছেন ১৫০ ভোট, তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সাদা দলের প্রফেসর ড. মোহাম্মদ মাহবুব ইকবাল।
 
এছাড়া সহসভাপতি পদে প্রফেসর ড. মোতাহার হোসেন, কোষাধ্যক্ষ পদে ড. মোহাম্মদ এনামুল কবির, যুগ্ম সম্পাদক পদে প্রনজিত কুমার দাশ এবং সদস্য পদে প্রফেসর ড. পীযুশ কান্তি সরকার, প্রফেসর ড. মো. শহীদুল ইসলাম, প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ড, প্রফেসর ড. সানজিদা পারভীন রিতু, পারসা সানজানা ও ঈশিতা দেব জয় পেয়েছেন।
 
এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা এবং নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন প্রফেসর ড. মো. মোস্তফা সামছুজ্জামান ও প্রফেসর ড. মোজাম্মেল হক।
 
প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর জামাল জানিয়েছেন, শিক্ষক সমিতির নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।
 
নতুন সভাপতি কৃষিতত্ত্ব ও হাওর কৃষি বিভাগের প্রফেসর ড. মো. নজরুল ইসলাম বলেন, শিক্ষক সমাজের গৌরবোজ্জ্বল ঐতিহ্য দৃঢ়তার সাথে সমুন্নত রাখতে এবং পেশাগত সমস্যাদির সম্মানজনক সমাধানের প্রত্যয় নিয়ে এই কমিটি কাজ করবে।
 
তিনি আরও বলেন, আমরা মহান মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক চেতনা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের মনোনীত প্যানেল। মুজিব জন্মশতবর্ষ, রূপকল্প ২০৪১ এবং বাংলাদেশ ডেল্টাপ্ল্যান ২১০০ বাস্তবায়নে কৃষিবান্ধব নীতির অনুসারে বাংলাদেশ আওয়ামী লীগ পরিচালিত সরকারের সাথে একাত্ম হয়ে কাজ করবে এই শিক্ষক সমিতি। প্রফেসর নজরুল সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে গবেষণা ও শিক্ষার সৃষ্টি ও সম্প্রসারণে সকল শিক্ষকদের এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন।
 
 
সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার