রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

সিলেট সান ডেস্ক::

২০২৪-০১-২৯ ১৪:০৯:২৭ /

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে ৪র্থ আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের সঙ্গে অতিথিরা ।

সিলেটের অন্যতম প্রসিদ্ধ শিক্ষা প্রতিষ্ঠানসিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে ৪র্থ (এসসিপিএসসি) আন্তঃহাউজ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সম্প্ন্ন হয়েছে।  ২৯ জানুয়ারি প্রতিষ্ঠানের নিজস্ব মাঠে প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেনারেল অফিসার কমান্ডিং ১৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সিলেট এরিয়া এবং প্রধান পৃষ্ঠপোষক, সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ মেজর জেনারেল চৌধুরী মোহাম্মদ আজিজুল হক হাজারী, ওএসপি (বার), এসজিপি, এনডিসি, পিএসসি, এমফিল।

এছাড়া উপস্থিত ছিলেন এই প্রতিষ্ঠানের সভাপতি, অধ্যক্ষ, সিলেট সেনানিবাসের কর্মরত জ্যেষ্ঠ অফিসারগণ, সামরিক ও অসামরিক অতিথিবৃন্দ, শিক্ষকমণ্ডলী, অভিভাবক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য যে, ২৮ জানুয়ারি ২০২৪ তারিখ উক্ত প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যের শুরুতে শ্রদ্ধাভরে স্মরণ করেন বাঙালির মহাজাগরণের পথিকৃৎ, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বাধীন বাংলাদেশের জন্য প্রাণ উৎসর্গকারী সকল শহিদকে।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠানটি ৬ষ্ঠ বর্ষে পদার্পন করে অভূতপূর্ব অর্জনের মাধ্যমে সর্বত্রই তার উজ্জ্বল স্বাক্ষর রেখেছে। ২০২২ সালে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজসমূহের মধ্যে সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের কলেজ শাখা অ্যাকাডেমিক ফলাফলের ভিত্তিতে যুগ্মভাবে প্রথম স্থান অধিকার করেছে।

২০২৩ সালে প্রকাশিত বার্ষিক ম্যাগাজিন ‘উচ্চারণ’-এর চতুর্থ সংখ্যা ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজগুলোর মধ্যে তৃতীয় স্থান অধিকার করেছে। তিনি আরো বললেন, ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩’ এ সিলেট ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করেছে এবং এ প্রতিষ্ঠানের অধ্যক্ষ জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (স্কুল) নির্বাচিত হয়েছেন।

এই ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি খুব শীঘ্রই বাংলাদেশের একটি শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হিসেবে পরিণত হবে। এরপর তিনি বলেন, ক্রীড়া শিক্ষা একটি গুরুত্বপূর্ণ ও মৌলিক বিষয়। আজকের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সকলের মাঝে ঐক্যের প্রতীক হিসেবে কাজ করবে।

এর যথাযথ বিকাশ ঘটলেই রচিত হবে প্রচন্ড প্রাণশক্তিতে ভরপুর এক নতুন প্রজন্ম যারা আমাদের প্রিয় বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে নতুন আগামীর পথে। তিনি সেই সাথে উল্লেখ করেন যে শিশুদের সঠিক মানসিক বিকাশে সরকার কর্তৃক প্রচলিত শিক্ষা ব্যবস্থার পুনঃবিন্যাস অত্যন্ত প্রশংসার দাবিদার এবং সময়োপযোগী।

৪র্থ আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় শ্রেষ্ঠ এ্যাথলেট আল ইমরান হাসান মাহিন (বালক) এবং জিনিয়া জান্নাতুল নাইম (বালিকা) প্রাথমিক শাখায়, শ্রেষ্ঠ সামিউল আলম (বালক) এবং মাহবুবা আক্তার ফাতেমা (বালিকা) মাধ্যমিক শাখায়, শ্রেষ্ঠ রায়হান রহমান (বালক) এবং তানিয়া আক্তার বৃষ্টি (বালিকা) উচ্চমাধ্যমিক শাখায় নির্বাচিত হয়।

২০২৩ শিক্ষাবর্ষের বিভিন্ন সহশিক্ষা কার্যক্রম ও প্রতিযোগিতায় বিজয়ী বরকত হাউসকে শ্রেষ্ঠ হাউস হিসেবে চ্যাম্পিয়ন ট্রফি এবং সালাম হাউসকে রানারআপ হাউস হিসেবে পুরস্কার প্রদান করা হয়।

এ জাতীয় আরো খবর

এসএসসির ফল প্রকাশ ১২ মে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন