রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

ডেঙ্গু রোধে সিকৃবিতে দিনব্যাপী মশক নিধন অভিযান

সিকৃবি প্রতিনিধি ::

২০২৩-০৮-১৯ ১৪:২৮:৩১ /

ডেঙ্গু রোধে দিনব্যাপী মশক নিধন কর্মসূচি পালন করা হয়েছে। আজ (শনিবার) সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) এ কর্মসুচী পালন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর ও প্রক্টর দপ্তরের যৌথ প্রচেষ্টায় গ্রহণ করা হয় বেশ কিছু কর্মসূচি।

এ উদ্যোগে সার্বিক সহযোগিতায় ছিলেন সিলেট সিটি কর্পোরেশন ও সেইভ দ্যা চিলড্রেন এর স্বেচ্ছাসেবী কর্মীরা। শনিবার সকাল ৯.৩০ টায় তারা ৫ টি দলে বিভক্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিকে মশার লার্ভা শনাক্ত করণে অভিযান চালায়।

অভিযান শেষে তারা বেশ কিছু ঝুঁকিপূর্ণ এরিয়া শনাক্ত করলে দুপুরের দিকে সিটি করপোরেশনের স্প্রে ম্যানরা তিনটি ফগার মেশিন দিয়ে ঝুকিপূর্ণ এরিয়াগুলো ধুমায়িত করে।

পাশাপাশি জমে থাকা পানি রয়েছে এমন বিভিন্ন জায়গায় চালনা করা হয় এই ধুমায়ন অভিযান। মশক নিধন অভিযান সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আতিকুজ্জামান বলেন, "আমাদের উপাচার্য মহোদয় বেশ কিছুদিন যাবৎই মশার উপদ্রবের সমাধানের ব্যাপারে বলছিলেন।

এরই ধারাবাহিকতায় আমার ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর ও প্রক্টর দপ্তরের যৌথ উদ্যোগে আমরা সিলেট সিটি কর্পোরেশনের সাথে যোগাযোগ করি। তারা অত্যন্ত আন্তরিকতা ও গুরুত্বের সহিত দ্রুত প্রয়োজনীয় সকল সহযোগিতা করেছেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে আমাদের আহ্বান থাকবে তারা যেন তাদের রুম ও হলের আশপাশটা পরিষ্কার রাখে। আমাদের মশক নিধনের এই অভিযান সময় অন্তর চলমান থাকবে।"

এ জাতীয় আরো খবর

এসএসসির ফল প্রকাশ ১২ মে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন