রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২১ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

বৈশ্বিক খেলার মধ্যে পড়ে গেছি আমরা: শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৮-১২ ১৬:৩১:০৭ /

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, শান্তি ও স্থিতিশীলতা না থাকলে উন্নয়ন ব্যাহত হয়, বিশৃঙ্খলা পরিহার করতে হবে। শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখা জরুরি এবং তা দেশের উন্নয়নের স্বার্থেই।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করেন, আজকের শিক্ষার্থীই আগামীর ভবিষ্যৎ। তাদের দিকেই তাকিয়ে গোটা দেশ। তারাই আগামীতে দেশ চালাবে।শুক্রবার (১১ আগস্ট) বিকালে সিলেট জেলা পরিষদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

এতে এসএসসি ও এইচএসসির ৩৯৩ জন শিক্ষার্থীর মধ্যে মোট ১৯ লক্ষ ৮৪ হাজার ৫শত টাকার বৃত্তি প্রদান করা হয়। পররাষ্ট্রমন্ত্রী আরও ও বলেন, ভৌগলিক অবস্থান ও উন্নয়নের কারণে বাংলাদেশ বিদেশিদের কাছে অধিক গুরুত্বপূর্ণ।

এই কারণেই আমরা বৈশ্বিক খেলার মধ্যে পড়ে গেছি।পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে গত সাড়ে ১৪ বছরে ব্যাপক উন্নয়ন হয়েছে। তার গতি ঠিক রাখতে বা ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশে শেখ হাসিনার সরকার বারবার দরকার।

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এম নাসির উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশেষ অতিথি ছিলেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান,

মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. রমা বিজয় সরকার, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি মো. শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন।

স্বাগত বক্তব্য দেন সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী সদ্বীপ কুমার সিংহ। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ ও এ কে এম কামরুজ্জামান মাসুম।

উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহরা রওশন জেবীন, জেলা পরিষদের সদস্য জনাব সুষমা সুলতানা রুহি বেগম, মোছাদ্দিক আহমদ, নাহিদ হাসান চৌধুরী, মোঃ নাসির উদ্দিন,

মো. আ. হামিদ, অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, ফয়জুল ইসলাম ফয়ছল, সুবাস দাশ, আস্তার আলী কালা মিয়া ও ইফজাল আহমদ চৌধুরী। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সুমাইয়া জান্নাত ও আবু তাহের।

এ জাতীয় আরো খবর

এসএসসির ফল প্রকাশ ১২ মে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন