বৃহস্পতিবার, ২ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব'র ৯৩তম জন্মবার্ষিকী পালন

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৮-০৮ ০৭:২৬:৩৩ /

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ-এ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব-এর ৯৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

“সংগ্রাম স্বাধীনতা, প্রেরণায় বঙ্গমাতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ ৮ আগস্ট যথাযোগ্য মর্যাদায় সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯৩তম জন্মবার্ষিকী পালন করা হয়।

দিবসটি উদযাপন উপলক্ষ্যে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা এবং আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল মো. রোকনুজ্জামান খাঁন, পিএইচডি।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর বক্তব্য রাখেন নির্বাচিত একজন শিক্ষক এবং দুইজন শিক্ষার্থী। প্রধান অতিথির ভাষণের শুরুতেই অধ্যক্ষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান

এবং বায়ান্নর ভাষা আন্দোলন ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহিদকে গভীর শ্রদ্ধাসহ স্মরণ করে বক্তব্য দেন।

সেই সাথে তিনি জাতির পিতার সকল কর্ম ও ত্যাগ-তিতীক্ষার প্রেরণার উৎস বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবকে শ্রদ্ধাভরে স্মরণ করেন। তিনি আরো বলেন, শেখ ফজিলাতুন নেছা মুজিব আমাদের সবার প্রেরণার উৎস।

একজন আদর্শ মা, যথাযোগ্য সহধর্মিণী ও দেশপ্রেমিক নারীর প্রতীক। পল্লীগ্রামের একজন সাধারণ মেয়ে কীভাবে একজন রাষ্ট্রনেতার সুযোগ্য সহধর্মিণী হয়ে উঠতে পারেন এবং একটি জাতির হৃদয়ে মাতৃআসনে অধিষ্ঠিত হতে পারেন, বঙ্গমাতা সেই দৃষ্টান্ত স্থাপন করে গিয়েছেন।

 

তাঁর জীবনের প্রতিটি অধ্যায় থেকেই আমরা চলার পথের শক্তি ও প্রেরণা গ্রহণ করতে পারি। এরপর তিনি অনুষ্ঠান আয়োজনে নিয়োজিত সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে তাঁর বক্তব্য শেষ করেন।

এরপর রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ। পরিশেষে, বঙ্গমাতা ও তাঁর পরিবারের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এ জাতীয় আরো খবর

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার