রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে মাদকবিরোধী মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৭-৩১ ১৬:০১:২১ /

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের উদ্যোগ মাদকবিরোধী গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মানববন্ধন ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। ৩০ জুন সকালে জেসিপিএসসি'র মাল্টিপারপাস হলে এ সভা অনুষ্ঠিত হয়।

পরে প্রাতঃসমাবেশে উপস্থিত শিক্ষার্থীরা এক মিনিট নিরবতা পালন করে। সিনিয়র ক্রীড়া শিক্ষক হারুন অর রশীদ এর সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনাসভায় মাদকের কুফল ও ভয়াবহতা নিয়ে শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে

জেসিপিএসসি এর অধ্যক্ষ লে. কর্নেল মোঃ কুদ্দুসুর রহমান, পিএসসি ও ইংরেজি বিভাগের প্রভাষক মাসুদুর রহমান বক্তব্য প্রদান করেন।

অধ্যক্ষ শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, মাদকদ্রব্য গ্রহণ করা মানে মৃত্যুকেই ডেকে নিয়ে আসা। অনেকের ধারণা হতাশা কিংবা মানসিক চাপ কমানোর জন্য নেশা জাতীয় দ্রব্য সহায়ক কাজ করে। আসলে এটি ভুল ধারণা।

সঙ্গ দোষ, কৌতূহলবশত কিংবা অবসাদ থেকে বাঁচতে অনেকে মাদকদ্রব্য গ্রহণ করে থাকে। আমাদের দেশে হাজার হাজার তরুণসহ নানা বয়সের মানুষ আটকে পড়ছে মাদকের দূর্ভেদ্য জালে। আমাদের দেশের যুবসমাজের অবক্ষয়ের অন্যতম কারণ হচ্ছে মাদকদ্রব্য।

মনে রাখবে মাদকাসক্তদের ক্যান্সার অবধারিত । অবশেষে অকালে কষ্টের মৃত্যু। তাই আমাদের সবাইকে এখনই সচেতন ও সাবধান হতে হবে। অন্যদেরকেও সাবধান করতে হবে এবং 'মাদককে না বলা' স্লোগানে সবাইকে উদ্বুদ্ধ করতে হবে।

আলোচনা পরবর্তীতে জেসিপিএসসি'র প্রধান ফটকের সামনে সিলেট-তামাবিল হাইওয়ে রাস্তার পাশে শিক্ষার্থীরা মাদকবিরোধী জনসচেতনতামূলক বিভিন্ন স্লোগান ও বক্তব্য দিয়ে তৈরিকৃত ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধন করে।

জেসিপিএসসি'র উপাধ্যক্ষ সহকারী অধ্যাপক আব্দুল হান্নান এর সার্বিক তত্ত্বাবধানে কর্মসূচির আহবায়ক হিসেবে দায়িত্ব পালন করেন

সিনিয়র ক্রীড়া শিক্ষা হারুন অর রশিদ। সদস্য হিসেবে ছিলেন প্রভাষক জয়নাল আবেদীন , প্রভাষক জয়ন্ত মোদক, সিনিয়র শিক্ষক হুমায়ুন কবির প্রমুখ।

এ জাতীয় আরো খবর

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার