রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ শুরু

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৬-১৪ ২২:২৭:৫৭ /

স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগানে সিলেটে চারদিন ব্যাপী কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ শুরু হয়েছে।

বুধবার (১৪ জুন) সকালে মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে দেশব্যাপী এই কার্যক্রমের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা.দীপুমনি। এরপর সিলেটে আঞ্চলিক পর্যায়ের এই অনুষ্ঠানে র উদ্বোধন করেন সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ রিয়ান উদ্দিন ।

পরে পলিটেকনিক ক্যাম্পাস থেকে শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষার্থী এবং অন্যান্য কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সমন্বয়ে বর্নাঢ্য র‍্যালী বের হয়। বেলা ১১ টা থেকে শুরু হয় অভিভাবক সমাবেশ।

সিলেট পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ রিহান উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট গনপূর্ত জোনের অতিরিক্ত প্রকৌশলী ওম প্রকাশ নন্দী।

এসময় পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষক শিক্ষিকা এবং শিক্ষার্থী ছাড়াও শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, কারিগরি শিক্ষায় শিক্ষিত হয়ে বিশ্বের অনেক গুলো দেশ উন্নত স্বনির্ভর দেশে রুপান্তরিত হয়েছে। এদের মধ্যে এশিয়ার দেশ চীন এবং জাপান ও রয়েছে। তাদের শিক্ষা পদ্ধতিকে কারিগরি এবং বৃত্তিমূলক করতে পেরেছে বলেই আজ তারা নিজেদেরকে উন্নত দেশ হিসেবে পরিচয় দিতে পারছে। তাই আমাদের দেশেও কারিগরি শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিতে এবং অভিভকরাও এগিয়ে আসতে হবে সন্তানকে সম্ভাবনাময় এই শিক্ষায় শিক্ষিত করার জন্য।

এ সময় বক্তারা শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে উপস্থিতি, পড়াশুনা ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কারিগরি শিক্ষার গুরুত্ব বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন দিকনির্দেশনা দেন। এছাড়াও কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে

এছাড়া কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে আগামি (১৭ জুন) পর্যন্ত থাকছে কারিগরি মেলা, সভা, সেমিনার, জব ফেয়ার, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণসহ বিভিন্ন অনুষ্ঠান।

এ জাতীয় আরো খবর

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার