বৃহস্পতিবার, ২ মে ২০২৪ইংরেজী, ১৮ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

সিকৃবিতে আন্তঃজেলা ফুটবলে চ্যাম্পিয়ন কিশোরগঞ্জ

সিকৃবি প্রতিনিধি :

২০২৩-০৬-১২ ১৫:৫২:১০ /

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) বৃহত্তর ময়মনসিংহ সমিতির আন্ত:জেলা ফুটবল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে কিশোরগঞ্জ জেলা । এর মাধ্যমে পর্দা নামলো পাঁচদিনব্যাপী এই ফুটবল প্রতিযোগিতার।

সোমবার (১২ জুন) বিকাল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে সিকৃবির বৃহত্তর ময়মনসিংহ সমিতি কর্তৃক আয়োজিত আন্ত:জেলা ফুটবল প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। ফাইনালে জামালপুর জেলাকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে কিশোরগঞ্জ জেলা।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ী ও পরাজিত দলের মাঝে ট্রপি তুলে দেয়া হয়। সিকৃবির বৃহত্তর ময়মনসিংহ সমিতির সাধারণ সম্পাদক ইঞ্জি: মোঃ কামরুল হাসানের সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মোঃ জামাল উদ্দিন ভূঞা।

উপাচার্য ডা. মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেন, "পেশাদার না হলেও আমাদের ছাত্রদের খেলার মান বেশ ভালো। আমরাও ছোটবেলায় বিশেষ করে জ্যেষ্ঠ মাসে যখন ধান কাটা শেষে বৃষ্টি হতো তখন ফুটবল খেলতাম এবং ফুটবল খেলা দেখতে আমরা দুর দূরান্তেও যেতাম।

বর্তমানে যদিও ক্রিকেটকে ঘিরে ফুটবল পিছিয়ে আছে। তবুও এখনো ফুটবল খেলতে দেখা যায়। এইসব খেলার মাধ্যমে আমাদের মাঝে সম্প্রীতি বৃদ্ধি পায়। আমি আয়োজক কমিটিকে এতো সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ জানাই।"

সিকৃবির বৃহত্তর ময়মনসিংহ জেলা সমিতির সভাপতি অধ্যাপক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. শাহ আলমগীর, প্রক্টর অধ্যাপক ড. মনিরুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মোঃ মোস্তফা সামসুজ্জামান।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সিকৃবি ছাত্রলীগের নেতৃবৃন্দ ও সিকৃবির সাধারণ ছাত্রছাত্রীরা এই সময় উপস্থিত ছিলেন। এদিকে ফাইনালের টানটান উত্তেজনাকর ম্যাচের প্রথমার্ধে গোল দিয়ে এগিয়ে যায় কিশোরগঞ্জ জেলা।

দ্বিতীয়ার্ধে নিজেদের সর্বোচ্চ চেষ্টা করেও গোল দিতে ব্যর্থ হয় জামালপুর জেলার খেলোয়াড়রা। ফলে শেষ পর্যন্ত ১-০ গোলে জয় পায় কিশোরগঞ্জ জেলা। ফাইনালের ম্যাচ সেরার পুরস্কার মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী ইফাজ সালেকিন অর্নব। টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার পান কিশোরগঞ্জ জেলা ও কৃষি অর্থনীতি অনুষদের অনুষদের শিক্ষার্থী মোহাম্মদ রিয়েল।

বিজয়ী অধিনায়ক মোহাম্মদ রিয়েল বলেন, " আমি অত্যন্ত আনন্দিত মোটামুটি একটা টিম নিয়ে আমরা ফাইনাল খেলে চ্যাম্পিয়ন ট্রফি অর্জন করেছি, খুব ভালোলাগা কাজ করতেছে। আর এমন একটি টূর্ণামেন্ট আয়োজনের জন্য বৃহত্তর ময়মনসিংহ সমিতিকে অনেক ধন্যবাদ।"

উল্লেখ্য, গত ৮ জুন সিকৃবির বৃহত্তর ময়মনসিংহ সমিতি কর্তৃক এই আন্তঃজেলা ফুটবল প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। সিকৃবিতে অবস্থানরত বৃহত্তর ময়মনসিংহের শিক্ষক, ছাত্র, কর্মকর্তা ও কর্মচারীরা এই খেলায় অংশগ্রহণ করে।

পাঁচদিন ব্যাপী মোট ছয়টি জেলার খেলোয়াড়দের মাঝে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। দলগুলোর হলো, ময়মনসিংহ , কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা ও টাঙ্গাইল।

এ জাতীয় আরো খবর

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার