বুধবার, ১ মে ২০২৪ইংরেজী, ১৮ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

চাকুরী প্রার্থীদের নিয়ে এম সি কলেজে চাকুরিমেলা

স্টাফ রিপোর্ট: ::

২০২৩-০৬-১১ ০৬:১৪:৪৬ /

ব্যাপক উৎসাহ উদ্দীপনা এবং উৎসব মুখর পরিবেশে সিলেটের ঐতিহ্যবাহী মুরারিচাঁদ কলেজে দুইদিন ব্যাপী চাকরি মেলা ২০২৩ অনুষ্ঠিত হচ্ছে ।

কলেজ এডুকেশন ডেভোলাপমেন্ট প্রজেক্ট (সিইডিপি) এর অধীনে এবং মুরারী চাঁদ কলেজের আয়োজনে দুই দিন ব্যাপি এই মেলার প্রথম দিনে (১১ জুন) ক্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় দিন (১২ জুন) চাকরিপ্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ করার কথা রয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এম সি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ। উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ বেগমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষক পরিষদের সম্পাদক তৌফিক এজদানী চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর আবুল আনাম মো: রিয়াজ বলেন, চাকুরি পাওয়ার ক্ষেত্রে সর্বপ্রথম নিজের সিভি টা নিজে লেখা শিখতে হবে। কিভাবে ইন্টারভিউ তে অংশ নিতে হয়। কোন কোন বিষয় জানা অতীব প্রয়োজন সেসব বিষয়ে সম্যক ধারনা রাখতে হবে। 

তিনি আবেদনকারীদের সমসাময়িক ঘটনা, দেশের সংবিধান, সরকার, রাজনীতি, ব্যবসা বাণিজ্যসহ একাধিক বিষয়ের খুঁটিনাটি ও মৌলিক জ্ঞান জেনে রাখার পরামর্শ দেন। তিনি আরো বলেন, এক জায়গায় চাকুরী প্রার্থী এবং চাকুরি দাতা প্রতিষ্ঠানকে এক করতে পারায় অনেক কর্মহীন ছেলে মেয়ের চাকুরীর সুযোগ সৃষ্টি হবে।

উদবোধনী অনুষ্ঠান শেষে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা পরিচালনা করেন মোটিভেশনাল স্পিকার এবং সাবেক ব্যাংক কর্মকর্তা বিদ্যুৎ কান্তি দাশ। এসময় শিক্ষার্থী এবং চাকুরী প্রত্যাশীদের মধ্যে সিভি রাইটিং এবং ইন্টারভিউ টিপস এর উপর দিকনির্দেশনা প্রদান করা হয়।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রাণী বিজ্ঞানের বিভাগীয় প্রধান মো. আশরাফুল কবীর, গনিত বিভাগের বিভাগীয় প্রধান আনোয়ার হোসেন চৌধুরী, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল হামিদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ফরিদ আহমদ এবং রয়াসন বিভাগের বিভাগীয় প্রধান ইসলাম উদ্দিন প্রমুখ। 

জার্নিমেকারস জবসের সহযোগিতায় অনুষ্ঠিত চাকুরি মেলার ২য় দিনে ১৭ টি চাকুরিদাতা প্রতিষ্ঠান অংশ নিবে এবং প্রায় শতাধিক চাকুরী প্রার্থীকে এ মেলার মাধ্যমে চাকুরী প্রদান করা হবে জানান আয়োজকবৃন্দ। মেলায় মুরারিচাঁদ কলেজ, সিলেট-এর অনেক সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছেন।

এ জাতীয় আরো খবর

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার