শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ইংরেজী, ৪ শ্রাবণ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে শাবি শিক্ষার্থীদের অবস্থান, পুলিশের সঙ্গে বাক বিতন্ডা বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা আন্দোলনে নেমে দুষ্কৃতকারীদের সংঘাতের সুযোগ করে দেবেন না: জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পকে লক্ষ্য করে গুলি, ফুটো হয়ে গেছে কানের ওপরের অংশ লাফার্জহোলসিম'র টেকসই বর্জ্য ব্যবস্থাপনা সুবিধা পরিদর্শণে নাসিক আমাদের সিলেট হলো সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : ইসকন মন্দিরে প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বিপিজেএ’র বিভাগীয় কমিটির সভাপতি নির্বাচিত হওয়ায় ইউসুফ আলী সংবর্ধিত নানা আয়োজনে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা পালিত সিলেট হকার মার্কেটে রোগাক্রান্ত গরু নিয়ে তোলপাড়, বিক্রির আশঙ্কা সিলেটে জুলাই জুড়ে বৃষ্টি-বন্যার আভাস

ইউজিসি চেয়ারম্যানকে সিকৃবি উপাচার্যের অভিনন্দন

সিকৃবি প্রতিনিধি :

২০২৩-০৫-২৭ ২২:৩৩:৫১ /

দ্বিতীয় মেয়াদে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান পদে নিয়োগ পাওয়ায় অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহকে অভিনন্দন জানিয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ জামাল উদ্দিন ভূঞা। জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়েছে।

শনিবার এক অভিনন্দন বার্তায় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেন, গত চার বছরে প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ চমৎকার সব কাজ করেছেন, যার কারণে বাংলাদেশের প্রতিটি বিশ্ববিদ্যালয় উপকৃত হয়েছে।

বিশেষ করে তিনি দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে গবেষণার উপর জোর দিয়েছেন এবং অর্থ বরাদ্দ বৃদ্ধি করেছেন। বিভিন্ন বৃত্তি প্রদান করে তিনি গবেষকদের সম্মানিত করেছেন।

বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা এনেছেন। উচ্চশিক্ষার মানোন্নয়নে ১০৭টি বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল প্রতিষ্ঠা করে তিনি অনন্য নজির স্থাপন করেছেন।

গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আয়োজন করে তিনি সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি অভিবাবকদের দূর্ভোগ লাঘব করেছেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের খ্যাতনামা শিক্ষক । তিনি ১৯৭৬ সালের ফেব্রুয়ারি মাসে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতিহাসের প্রভাষক হিসাবে তার শিক্ষক জীবন শুরু করেছিলেন ।

২০০৯ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত জাতীয় বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর পদে দায়িত্ব পালন করেন । এরপর অত্যন্ত দক্ষতা ও বিচক্ষনতার সাথে তিনি প্রথম মেয়াদে ইউজিসির চেয়ারম্যানের দায়িত্ব পালনের পর সরকার তাঁকে দ্বিতীয় মেয়াদে চেয়ারম্যানের দায়িত্ব প্রদান করে।

এজন্য ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডা. মোঃ জামাল উদ্দিন ভূঞা মহামান্য রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ জাতীয় আরো খবর

সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে শাবি শিক্ষার্থীদের  অবস্থান, পুলিশের সঙ্গে বাক বিতন্ডা

সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে শাবি শিক্ষার্থীদের অবস্থান, পুলিশের সঙ্গে বাক বিতন্ডা

একাদশে ভর্তি: আসন নয়, সংকট ভালো কলেজের

একাদশে ভর্তি: আসন নয়, সংকট ভালো কলেজের

সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে

সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ