রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

বর্ণাঢ্য আয়োজনে সিকৃবিতে বিজয় দিবস উদযাপন

সিকৃবি প্রতিনিধি ::

২০২২-১২-১৬ ১১:৫৯:৪৭ /

বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) মহান বিজয় দিবস উদযাপিত হয়।

শুক্রবার সকাল ৯টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে সিকৃবি উপাচার্য অধ্যাপক ডাঃ জামাল উদ্দিন ভূঞা এর নেতৃত্বে বিজয় র্যালি বের হয়। র্যালি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এতে অংশগ্রহণ করেন শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীরা।

বিজয় র‍্যালি শেষে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সিকৃবি কেন্দ্রীয় শহীদ মিনার 'সূর্যালোকে বর্ণমালা' তে পুষ্পস্তবক অর্পণ করেন সিকৃবি উপাচার্য অধ্যাপক ডাক. জামাল উদ্দিন ভূঞা ।

পরবর্তিতে ক্রমান্বয়ে পুস্পস্তবক অর্পণ করেন প্রক্টর ড. মনিরুল ইসলাম, ড. মোস্তফা সামছুজ্জামান পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা অধিদপ্তর), শিক্ষক-শিক্ষিকারা, বিভিন্ন পরিষদ, ছাত্রলীগের সভাপতি মোঃ আশিকুর রহমান ও সাধারন সম্পাদক মোঃ এমাদুল হোসেন সহ সব স্তরের নেতা কর্মীরা, কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক সমিতি সহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিকসহ অন্যান্য সংগঠন ।

এরপর সমাপনী বক্তব্যে সিকৃবি উপাচার্য অধ্যাপক ডা. জামাল উদ্দিন ভূঞা বলেন, 'মহান বিজয় দিবসের শুভলগ্নে আমাদের সকল সামর্থ্য ও সদিচ্ছাকে সুসংহত করে দেশকে এগিয়ে নিতে দলমত নির্বিশেষে সকলকে একসাথে কাজ করতে হবে। আমাদের নিজ দেশের মর্যাদা রক্ষা করতে হবে। তা না হলে স্বাধীনতা অর্থবহ হবে না।'

বক্তব্য শেষে প্রশাসনিক ভবনের উত্তর পার্শ্বস্থ খেলার মাঠে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী, শিক্ষক, কর্মকরর্তা, কর্মচারিদের আলাদা আলাদা খেলার আয়োজন করা হয়।

খেলা শেষে অংশগ্রহণকারীদের হাতে পুরষ্কার তুলে দেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ জামাল উদ্দিন ভূঞা।

এছাড়াও বিজয় দিবস উপলক্ষ্যে সন্ধ্যা ৫ টা থেকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের 'মুক্তির গান' শিরোনামে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র উপাস্থাপন, এরপরই লুব্ধক থিয়েটারের 'ক্ষেপা পাগলার প্যাচাল' শিরোনামে নাটক মঞ্চায়ন , আর্ট ক্লাব 'বিজয় গ্যালারি' সব মিলিয়ে বিজয় দিবসের আমেজে পরিপূর্ণ ক্যাম্পাস।

এ জাতীয় আরো খবর

এসএসসির ফল প্রকাশ ১২ মে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন