বৃহস্পতিবার, ২ মে ২০২৪ইংরেজী, ১৮ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

আন্দোলনে অর্থ জোগান দেওয়ার মামলা থেকে শাবির সাবেক ৫ শিক্ষার্থীর অব্যাহতি

শাবি প্রতিনিধি ::

২০২২-১০-২০ ০৬:৫১:৪৫ /

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক পাঁচ শিক্ষার্থীকে অব্যাহতি দেওয়া হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা জালালাবাদ থানার ওসি (তদন্ত) আবু খালেদ মামুন চূড়ান্ত প্রতিবেদন দাখিলের পর আদালত তাদের মামলা থেকে অব্যাহতি দেন।

আন্দোলনে অর্থ জোগান দেওয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে এ মামলা হয়েছিল। বৃহস্পতিবার (২০ অক্টোবর) দুপুরে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ আদালতের বিচারক সুমন ভূঁইয়া তাদের অব্যাহতির আদেশ দেন।

অব্যাহতি প্রাপ্তরা হলেন, টাঙ্গাইলের সখিপুর দারিপাকা গ্রামের মতিয়ার রহমান খানের ছেলে ও শাবিপ্রবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান খান (২৬),

বগুড়ার শিবগঞ্জ থানাধীন লক্ষ্মীকোলা গ্রামের মুইন উদ্দিনের ছেলে ও স্থাপত্য বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা নুর মুইন (৩১), খুলনার সোনাডাঙ্গার মিজানুর রহমানের ছেলে ও স্থাপত্য বিভাগের সাবেক শিক্ষার্থী এএফএম নাজমুল সাকিব (৩২),

ঢাকার মিরপুরের মাজার রোডের জব্বার হাউজিং বি-ব্লকের ১৭/৩ বাসার এ কে এম মোশাররফের ছেলে ও স্থাপত্য বিভাগের সাবেক শিক্ষার্থী এ কে এম মারুফ হোসেন (২৭) এবং কুমিল্লার মুরাদনগর থানাধীন নিয়ামতপুর গ্রামের সাদিকুল ইসলামের ছেলে ও স্থাপত্য বিভাগের সাবেক শিক্ষার্থী ফয়সল আহমেদ (২৭)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী নওশাদ আহমদ চৌধুরী জানান, গত ২৫ জানুয়ারি শাবিপ্রবিতে উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকালে তাদের উস্কানি দিতে অর্থ সহায়তার অভিযোগে তাদের বিরুদ্ধে জালালাবাদ থানায় মামলা করেন সিলেট জেলা তাঁতি লীগের সাংগঠনিক সম্পাদক মো. সুজাত লায়েক আহমদ।

পরে তাদের ঢাকা থেকে গ্রেপ্তার করে সিআইডি। পরদিন ২৬ জানুয়ারি তাদের আদালতে তোলা হলে আদালত তাদের জামিনে ছেড়ে দেন। দীর্ঘ তদন্ত শেষে পুলিশ মামলায় তাদের সম্পৃক্ততা পায়নি।

মামলার তদন্ত কর্মকর্তা জালালাবাদ থানার ওসি (তদন্ত) আবু খালেদ মামুন বৃহস্পতিবার আদালতে মামলার চূড়ান্ত রিপোর্ট আদালতে দাখিল করেন। চূড়ান্ত প্রতিবেদন দাখিলের পর আদালত তাদের মামলা থেকে অব্যাহতি দেন।

এ জাতীয় আরো খবর

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার