বুধবার, ১ মে ২০২৪ইংরেজী, ১৮ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে শেখ রাসেল দিবস পালন

সিলেট সান ডেস্ক::

২০২২-১০-১৮ ০৫:৫৫:৪৩ /

 যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্য দিয়ে সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বাঙালির মহাজাগরণের পথিকৃৎ, স্বাধীনতার মহান স্থপতি এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শহিদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২২ বিনম্র শ্রদ্ধায় পালিত হয়েছে।   আজ ৃমঙ্গলবার বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। 

দিবসটি উদযাপন উপলক্ষে সামঞ্জস্যপূর্ণ পোস্টার, ব্যানার ও ফেস্টুনের মাধ্যমে প্রতিষ্ঠানকে সুসজ্জিত করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান, এনডিসি, পিএসসি।

এছাড়া প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল আবু হায়দার মো. আসাদুজ্জামান, পিএইচডি; উপাধ্যক্ষ, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থী ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠানের শিক্ষকদের উদার মনোবৃত্তি, আন্তরিকতা ও সহযোগিতা এবং শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে অনুষ্ঠানটি স্বকীয়তায় সমুজ্জল হয়ে ওঠে।

পবিত্র কোরআন হতে তেলাওয়াতের মাধ্যমে মূল কার্যক্রম শুরু হয়। দিবসটি উদযাপন উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল আলোচনা অনুষ্ঠান, চিত্রাঙ্কন ও খেলাধুলা প্রতিযোগিতা, স্মারক বৃক্ষরোপণ, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

এছাড়াও বিজ্ঞান মেলা এবং আর্টস এন্ড ক্রাফটস উৎসবের আয়োজন করা হয়। প্রতিষ্ঠানের সভাপতি বিজ্ঞান মেলা ও আর্টস এন্ড ক্রাফটস উৎসব পরিদর্শন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করে শিক্ষার্থীদের প্রতিভা ও বিভিন্ন সৃজনশীল কারুকার্য দক্ষতায় সন্তুষ্টি প্রকাশ করেন।

আলোচনা অনুষ্ঠানে শেখ রাসেল দিবসের তাৎপর্য ও প্রেক্ষাপট তুলে ধরে বক্তব্য রাখেন প্রধান অতিথি, অধ্যক্ষ, নির্বাচিত শিক্ষক ও শিক্ষার্থীরা। প্রধান অতিথি বলেন, শেখ রাসেল আবহমান বাংলার দুরন্ত শৈশবের হাস্যোজ্জ্বল প্রতিচ্ছবি।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ শেখ রাসেলের আত্মার প্রতি সম্মান প্রদর্শন ও শান্তি কামনা করে শেখ রাসেলের দুরন্ত শৈশবকে মনোজ্ঞ ভাষায় তুলে ধরেন। তিনি শিক্ষার্থীদের বিজ্ঞানমেলা, আর্টস এন্ড ক্রাফটস সহ বিভিন্ন সুজনশীল প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে সুপ্ত প্রতিভা বিকাশে উদ্বুদ্ধ করেন।

পাশাপাশি মুক্তিযুদ্ধের চেতনা হৃদয়ে লালন করে এবং দেশপ্রেমে উজ্জীবিত হয়ে নৈতিকতা সম্পন্ন, মানবিকগুণে সৃষ্টিশীল, আত্মপ্রত্যয়ী এবং সুশিক্ষায় শিক্ষিত হয়ে সুনাগরিক হওয়ার জন্য শিক্ষার্থীদের আহবান জানান। পরিশেষে, তিনি অনুষ্ঠান আয়োজনে নিয়োজিত সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ জাতীয় আরো খবর

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার