রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২১ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

সিলেট অঞ্চলের শিক্ষার্থীদের ঘাটতি পূরণে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে: শিক্ষামন্ত্রী

স্টাফ রিপোর্ট::

২০২২-০৭-১৮ ০৪:১৭:২১ /

বারবার বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট অঞ্চলের শিক্ষার্থীদের ঘাটতি পূরণে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার এসএসসি পরীক্ষার্থীদের মাঝে ২৪ জুলাইয়ে মধ্যে বইপত্র সরবরাহ করা হবে বলেও তিনি। সোমবার সকালে সিলেট সার্কিট হাউসে শিক্ষা বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এমনটি জানান মন্ত্রী।

বারবার বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট অঞ্চলের শিক্ষার্থীদের ঘাটতি পূরণে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও এসময় জানান শিক্ষামন্ত্রী।

সাম্প্রতিক বন্যার ভেসে যায় সিলেটের বিভিন্ন এলাকার শিক্ষার্থীদের বইখাতাসহ শিক্ষা সরঞ্জাম। বইপত্র হারিয়ে সবচেয়ে বিপাকে পরে এসএসসি পরীক্ষার্থীরা। বন্যার কারণে পিছিয়ে যাওয়া এসএসসি পরীক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর শুরু হবে।

বন্যার কারণে সিলেটে শিক্ষাখাতের ক্ষয়ক্ষতি ও তা থেকে উত্তরণের উপায় নিয়েই সোমবারের মতবিনিময় সভায় আলোচনা করেন শিক্ষামন্ত্রী। সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে এ বিভাগের চার জেলার শিক্ষা বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সাম্প্রদায়িক উন্মাদনা ছড়িয়ে শিক্ষককদের নিগ্রহ নিয়েও কথা বলেন মন্ত্রী। দেশের বিভিন্ন অঞ্চলে শিক্ষক নিগ্রহের বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি। ডা. দীপু মনি বলেন, একটি মহল সুকৌশলে ধর্মীয় শিক্ষা নিয়ে অপপ্রচার চালাচ্ছে।

নতুন কারিকুলামে তাত্বিক ধর্মশিক্ষার পাশাপাশি- ব্যবহারিক ধর্মশিক্ষা অন্তর্ভুক্ত করা হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী জানান, এতে করে ধর্মচর্চার বিষয়টি আরও গুরুত্ব পেয়েছে। অপপ্রচারকারীরা ধর্মীয় চেতনার বাইরে এসে; ধর্মকে ব্যবহার করে, ধর্মের ক্ষতি সাধন করছে বলে মন্তব্য করেন তিনি। অপপ্রচার রোধে সবাইকে এগিয়ে আসার আহবান জানান ডা. দীপু মনি।

এ জাতীয় আরো খবর

এসএসসির ফল প্রকাশ ১২ মে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন