রবিবার, ১২ মে ২০২৪ইংরেজী, ২৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

উৎসবমুখর পরিবেশে শাবি'র ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিলেট সান ডেস্ক::

২০২২-০২-১৪ ০৩:২৪:২১ /

 


উৎসবমুখর পরিবেশে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে এ দিবস সূচনা করা হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শুদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। এরপর আনন্দ শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে গোলচত্বরে এসে শেষ হয়। পরে সময়ে বেলুন উঁড়িয়ে এবং কেক কাটার মাধ্যমে ৩১তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেন উপাচার্য।

এসময় বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা জানিয়ে উপাচার্য অধ্যাপক ফরিদ ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, রবিবার আমাদের বিশ্ববিদ্যালয় ৩১ বছর পার করেছে। বিগত কিছুদিন আমাদের বিশ্ববিদ্যালয়ে অনাকাঙ্ক্ষিত একটা পরিবেশ তৈরি হয়েছিল, সেটা কাটিয়ে উঠতে সরকার, সিলেটের মানুষ, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকে কাজ করেছে আমি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

এছাড়া আমাদের বিশ্ববিদ্যালয়ের হলসমূহ আজকে থেকে খুলে দেয়া হয়েছে, আগামীকাল থেকে অনলাইনে ক্লাস শুরু হবে, সব ঠিকানা থাকলে আগামী ২২ তারিখ থেকে সশরীরে ক্লাস শুরু হবে। আমি সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি আমাদের বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ফিরিয়ে আনতে সহযোগিতা করায়।

বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয় থেকে এগিয়ে আছে আমি আহ্বান জানাব শিক্ষার্থীরা আবারো তাদের আগের মতো ক্লাস-পড়াশোনায় মনোযোগ দিবে।

উপাচার্য বলেন, আমরা এই বছরেই আমাদের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য চারটি বাস নিয়ে আসবো, দুই-এক বছরের মধ্যে শতভাগ শিক্ষার্থীর  হলে থাকতে পারবে।

উপাচার্য ফরিদ উদ্দিন আরও বলেন, গত কয়েক বছরের মধ্যে আমাদের অবকাঠামোগত উন্নয়নের গতি বেড়েছে কয়েকগুণ। বর্তমানে আমাদের শিক্ষা-গবেষণার মান অনেক ভালো।

সুশাসন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও মানবিকতায় আমরা অন্যান্য বিশ্ববিদ্যালয়ের রোল মডেল। সামনের দিনগুলোতেও এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, প্রক্টর, রেজিস্ট্রার শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।


সিলেটসানডটকম/এসএ

 

 

এ জাতীয় আরো খবর

সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে

সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান