শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

এমসি কলেজে ইতিহাস বিভাগের ওরিয়েন্টেশন ও নবীন বরণ

সিলেট সান ডেস্ক::

২০২১-১০-২৬ ১১:২৫:৩১ /


সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ কলেজের (এমসি) ইতিহাস বিভাগের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল ১১টায় ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর নূরে ফারহানা বেগমের সভাপতিত্বে ও শিক্ষার্থী আছাদুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মুরারিচাঁদ কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রাণী রায়।

আরও বক্তব্য রাখেন ইতিহাস বিভাগের শিক্ষার্থী নোহান আরেফিন নেওয়াজ, ইব্রাহিম, সিয়াম, আলী হোসেন, মুহসিনা লুবাবা ও জমিম উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মুরারিচাঁদ কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মো. তৌফিক এজদানী চৌধুরী, বাংলা বিভাগের প্রধান প্রফেসর পান্না বসু, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মো. শওকত হোসেন ও প্রভাষক সুহেল আহমেদ।

বক্তব্য পর্ব শেষে ইতিহাস ফোরামের নবগঠিত কমিটির ঘোষণা দেন অনুষ্ঠানের সভাপতি প্রফেসর নূরে ফারহানা বেগম ও প্রধান অতিথি উপাধ্যক্ষ প্রফেসর পান্না রাণী রায়।

নতুন কমিটিতে শাওন সরকার দীপ্তকে সভাপতি, রামিম আহমদকে সাধারণ সম্পাদক ও সিরাজুল ইসলাম সিয়ামকে সাংগঠনিক সম্পাদক করে ৪৩ সদস্যবিশিষ্ট কমিটির ঘোষণা করা হয়।

কমিটিতে অন্যান্যরা হলেন- সিনিয়র সহ-সভাপতি ফেরদৌস খাঁন, সহ-সভাপতি তাপস পাল, আব্দুল্লাহ দীপু, আখি রানী দেব, শরিফুল ইসলাম ও মো. ইব্রাহিম আলী।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আছেন আছাদুজ্জামান, সায়েমা আক্তার, রাহিন আহমেদ সালেহ, জামিল হোসেন, মালিহা তাবাসসুম, যুগ্ম- সাংগঠনিক সম্পাদক আবুবক্কর সিদ্দিক, আলমগীর চৌধুরী সুমন, তারেক আহমদ, ফাহিম আহমদ, অর্থ সম্পাদক প্রান্ত চৌধুরী, সহ অর্থ-সম্পাদক মিঠুন দেবনাথ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এম. টি. আই. তাওহীদ, সহপ্রচার সম্পাদক আকাশ বৈষ্ণ, সহ প্রকাশনা সম্পাদক অনন্ত ভালুকদায়, ধর্ম বিষয়ক সম্পাদক আলী হোসেন, সহ ধর্ম বিষয়ক সম্পাদক ফ্যাসল আহমদ, দপ্তর সম্পাদক সাইদ আহমদ, সহ দপ্তর সম্পাদক কামরুল হাসান, শিক্ষা বিষয়ক সম্পাদক মাসুদ মিয়া, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক মারুফ খাঁন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক জনি মজুমদার, সহ সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক স্বর্ণা পাল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক ওয়াকিব আল অনিক, সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক পিকলু রাজ, মহিলা বিষয়ক সম্পাদক নওরিন জাহান ওমি, সহ মহিলা বিষয়ক সম্পাদক রুজি ইসলাম, ক্রীড়া সম্পাদক এমরান মিয়া, সহ ক্রীড়া সম্পাদক আমির হোসেন।

এছাড়া নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন- ফারিয়াদ আহমদ, রাজীব পাল, আবু হানিফা, হৃদয় কুমার দাস, মুন্নি রহমান, শিপা সরকার, কানিজ ফাতেমা, সালমান আহমদ, লায়েক আহমদ বিজয় ও আকরাম হোসেন।

 

সিলেট সান/এসএ

 

এ জাতীয় আরো খবর

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

ভাষা আন্দোলনের ইতিহাস থেকেও বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা হয়েছিল: নাসির উদ্দিন খান

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে  আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

 এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার

এসএসসি-সমমানে পরীক্ষার্থী ২০ লাখ, সিলেটে ১ লাখ ৯ হাজার