রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

তাহিরপুরের আলোচিত সাকিব হত্যা: মূল আসামী আ'লীগ নেতা মোশারফসহ ৪ জন কারাগারে

ষ্টাফরিপোটার, সুনামগঞ্জ ::

২০২৩-০৬-১৯ ০২:৪০:১৪ /

তাহিরপুরে আলোচিত সাকিব হত্যা মামলার প্রধান আসামী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোশাররফ সহ চারজনকে জেল হাজতে পাঠানো হয়েছে

 

রোববার(১৮ জুন ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে জামিনে আবেদন করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি তদন্ত কাউসার আলম এর সত্যতা নিশ্চিত করেছেন। তারা হলেন,সাকিব হত্যা মামলার প্রধান আসামী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি, ঘাগটিয়া গ্রামের সাদেক আলীর ছেলে মোশাররফ হোসেন তালুকদার তার ছেলে মোনায়েম তালুকদার রাজু,মহিনুর তালুকদার তার ছেলে রাফি তালুকদার।

 

এই চার জন ঘটনার পর থেকে আত্নগোপন করে। পরে উচ্চ আদালত থেকে জামিনে থাকার পর নিন্ম আদালতে জামিন আবেদন করে। নিহত সাকিব উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া টেকেরগাঁও গ্রামের মজিবুর রহমান মজিবের ছেলে।

 

মজিবুর রহমান জানান, পূর্ব বিরোধের জের ধরে এ বছরের ২৪ এপ্রিল উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি, ঘাগটিয়া গ্রামের সাদেক আলীর ছেলে মোশারফ হোসেন তালুকদারের নির্দেশে ১০-১২ জন মিলে সাকিবকে উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া চকবাজারের সামনে সড়ক থেকে জোর করে তুলে নিয়ে তার(মোশাররফ)বাড়িতে।

পরে রাতভর পিঠিয়ে হাত পা ভেঙে নখ তুলে নৃশংস ভাবে হত্যার করে। পরে লাশ গুম করতে চাইলে পুলিশসহ এলাকায় জানাজানি হলে মোশারফ হোসেন তালুকদারের লোকজন সাকিবকে প্রথমে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে অবস্থা খারাপ হলে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার ভোরে মৃত লাশ ফেলে আসে।

পরে সাকিবের লাশ শনাক্ত করি। সোমবার রাত সাড়ে ১০টার দিকে পূর্ব পরিকল্পিতভাবে তাহিরপুরের ঘাগটিয়া গ্রামের মোশাররফের লোকজন একই গ্রামের মুজিবুর মিয়ার ছেলে সাকিব রহমানকে বাড়িতে ডেকে নিয়ে যায়। পূর্বশত্রুতার জেরে সেখানে সাকিবকে পিটিয়ে হাত-পা ভেঙে ও নখ উপড়ে হত্যা করে।

ছেলেকে আটকে রেখে নির্যাতন করা হচ্ছে শুনে বাবা ছুটে যান মোশাররফের বাড়িতে। সেখানে গিয়ে দেখতে পান সবাই মিলে তাঁর ছেলে সাকিবকে মারধর করছে। ছেলেকে বাঁচাতে বাবা প্রাণভিক্ষা চান। এতেও মন গলেনি খুনিদের। শেষে মুজিবুর রহমানকেও মারধর শুরু করে তারা।

একপর্যায়ে বাড়ির টিনের বেড়া (প্রাচীর) ভেঙে পালিয়ে রক্ষা পান বাবা। তবে ছেলের শেষ রক্ষা হয়নি। সারারাত নির্যাতন করে চার হাত-পা ভেঙে সাকিবকে হত্যা করা হয়। পরদিন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে ছেলের বীভৎস মরদেহ দেখতে পান বাবা।

ঘটনার পরে ২৫এপ্রিল তাহিরপুর থানায় ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন মুজিবুর রহমান। আসামীরা হলেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ঘাগটিয়া গ্রামের সাদেক আলীর ছেলে মোশারফ হোসেন তালুকদার (৫৮), মহিনুর তালুকদার (৫৩), মোশাহিদ তালুকদার (৫৫),

একই গ্রামের মহিনুর তালুকদারের ছেলে রফি তালুকদার (২৯), মোশারফ তালুকদারের ছেলে মোনায়েম হোসেন তালুকদার রাজু (৩৪), মৃত মকবুল হোসেনের ছেলে নুরুজ আলী (৫০), নরুজ আলীর ছেলে কাহার (২৬), বাহার (২২), ছামাদ তালুকদারের ছেলে পটল তালুকদার (৩২),

রাজা মিয়ার ছেলে সামছু মিয়া (৫৮)। এছাড়া অজ্ঞাতনামা আরো ৩/৪ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করি। এর মধ্যে ঘটনার পর ২ জনকে র‍্যাব ও ১ জনকে পুলিশ আটক করে জেল হাজতে পাঠায়। আজ চারজনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত।

স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে আরও জানায়,উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া গ্রামের মোশারফ হোসেন তালুকদারের সঙ্গে একই গ্রামের মজিবুর রহমানের দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে দন্ধ চলে আসছিল। ইতিপূর্বে দু'পক্ষের মধ্যে আরও কয়েকবার রক্তক্ষয়ী সংর্ঘষের ঘটনাও ঘটেছে।

দু'পক্ষের মধ্যে থানায় একাধিক মামলাও রয়েছে। চলতি বছরের সোমবার (২৪ এপ্রিল)সন্ধ্যার পর নিহত সাকিব নিজ বাড়ি থেকে ঘাগটিয়া চক বাজারে যাওয়ার কথা বলে বের হয়ে আসে। রাত ১ টার দিকে সাকিবের পিতা মজিবুর রহমানের কাছে ফোন আসে সাকিবকে মোশারফ তালুকদারের লোকজন রাস্তা থেকে তুলে বাড়িতে নিয়ে হাত পা ভেঙ্গে পিটিয়ে হত্যা করছে।

খবর পেয়ে মজিবুর রহমান গ্রামের তৃতীয় পক্ষের দুইজনকে সঙ্গে নিয়ে মোশারফ তালুকদারের বাড়িতে যেয়ে তার ছেলেকে ফেরত চান। মোশারফ তালুকদারের লোকজন সাকিবকে তার পিতার কাছে না দিয়ে উল্টো মজিবুর রহমানকে মারপিট করে বাড়ি থেকে বের করে দেন।

পরে সংবাদ পেয়ে রাত দুইটার দিকে থানা পুলিশ ঘটনাস্থলে এসে মোশারফ তালুকদারের বাড়ি থেকে রক্তাক্ত অবস্থায় সাকিবকে উদ্ধার করে। গুরুতর আহত অবস্থায় মোশারফের লোকজন তাকে প্রথমে

রাতে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে তার অবস্থা বেগতিক দেখে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে চিকিৎক সাকিবের মৃত্যু হয়েছে বলে জানান। 

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা