রবিবার, ২৬ মে ২০২৪ইংরেজী, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : বস্তি নয়, রিকশাওয়ালা-দিনমজুররাও থাকবে ফ্ল্যাটে: প্রধানমন্ত্রী আবারো আলোচনায়: ‘দি ম্যান এন্ড কোম্পানি’ সিলেট সচেতন নাগরিক কমিটির সকল কর্মসূচী বাতিল জেলা প্রেসক্লাবে সংবর্ধনা: সুমন'র এই অর্জন সিলেটের সাংবাদিকদের সম্মানিত করেছে কুলাউড়ায় রেললাইনে পারুলের ক্ষত বিক্ষত মরদেহ সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, হবে রি-এসেসমেন্ট: মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী চা শিল্পের নানা সমস্যা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা বাগান মালিকদের খালেদা জিয়ার মুক্তি ও তারেকের উপর মামলা প্রত্যাহার দাবিতে লন্ডনে মিছিল-সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু হয়েছে : শফিক চৌধুরী হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে ২৮মে কোর্ট পয়েন্টে সমাবেশ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

স্টাফ রিপোর্ট: ::

২০২৪-০৪-১৮ ১৮:২৬:৩৯ /

ছবি সংগৃহীত :

জমির মূল্য ৫০ হাজার টাকা। পরিমাণ প্রায় দশমিক ৭ শতাংশ। জমির মালিক সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর ইউনিয়নের সাকিদপুর গ্রামের প্রয়াত যুক্তরাজ্য প্রবাসী হাজী হুশমত আলী।

দিরাই বাজারেই হুসমত আলীর ১ত শতাংশ জমির অবস্থান। এরমধ্যে এক শতাংশ জমির মালিক হুসমত আলীর ৬ ছেলে ও ৩ মেয়ে। দীর্ঘ দিন জমির ভাড়া ভোগ করে আসছিলেন যুক্তরাজ্য প্রবাসী শফিকুল ইসলামের সৎ বোনের ছেলে মিহির চৌধুরী।

সম্প্রতি দেশে আসেন শফিকুল ইসলাম। দেশে আসার পর দেখতে পান ভাগনে মিহির অনেকটাই পরিবর্তন হয়ে গেছেন। এমন অভিযোগব শফিকুল ইসলামের। 

তিনি বিষয়টি স্থানীয় দিরাই উপজেলা চেয়ারম্যান মনজুর আলম চৌধুরী, পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায়, প্যানেল মেয়র লিটন রায়, সালিশ ব্যক্তি আব্দুল হক মিয়া সহ গণ্যমান্য ব্যক্তিদের অবগত করেন।

পরবর্তীতে সালিশ ব্যক্তিরা জমির বাজার মূল্য না দেখে ভাগনে হিসেবে মিহিরকে তিন লক্ষ টাকা দেওয়ার জন্য নির্ধারণ করে দেন।

সালিশের সেই রায় মেনেও নেন মিহির চৌধুরী। এমনকি তার দেওয়া ভাড়াটে ১ মাস পর চলে যাবে বলে জানান। অথচ ভাগনে মিহির শালিসে নির্ধারিত টাকা না নিয়ে উল্টো পথে হাটেন।

মিহির সালিশ প্রত্যাখ্যান করে সেই দোকান ঘরে থাকা ভাড়াটেকে না যাওয়ার পরামর্শ দিয়ে শফিকুল ইসলামকে নানাভাবে হয়রানি করতে থাকেন। তার বিরুদ্ধে সাজানো এজাহারও দেন থানায়। পুলিশ ঘটনার সত্যতাও পায়নি।

এ নিয়ে প্রবাসী শফিকুল অনেকটা মনঃক্ষুণ্ণ হন। তিনি আবারো সালিশ ব্যক্তিদের কাছে গেলে তারা থানায় মামলা করার পরামর্শ দেন। বর্তমানে ওই দোকান ঘরটি তালা দেওয়া। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ ব্যাপারে ঘটনাস্থল পরিদর্শন করা দিরাই থানার এসআই অনুজ কুমার দাস বলেন, বিষয়টার তদন্ত অব্যাহত আছে। আমরা দুই পক্ষকে নিয়ে বসে বিষয়টা দেখব।

এ ব্যাপারে যুক্তরাজ্য প্রবাসী শফিকুল ইসলাম বলেন, এই জমি দোকানকোঠা সবই তারা দেখাশোনা করত। আমাদের বড় ভাই মারা যাওয়ার পর আমার উপর দায়িত্ব বর্তায়।

আমি মিহিরের এমন অপকর্ম দেখে ব্যথিত হই। অথচ এই জমি আমার উপার্জনের টাকা দিয়ে ১৯৯৭ সালে বাবার নামে কিনি। বিষয়টা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা দেখছেন।

তাদের উপর আস্থা আছে। তারা আমাদেরকে হতাশ করবে না। এ ব্যপারে মিহির চৌধুরীকে মোবাইলে ফোন দিলে তিনি রিসিভ করেন নি।

এ জাতীয় আরো খবর

দোয়ারাবাজারে নদী থেকে বালু উত্তোলন করতে গিয়ে বজ্রপাতে দুই শ্রমিক নিহত

দোয়ারাবাজারে নদী থেকে বালু উত্তোলন করতে গিয়ে বজ্রপাতে দুই শ্রমিক নিহত

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি