তাহিরপুরের আলোচিত সাকিব হত্যা: মূল আসামী আ'লীগ নেতা মোশারফসহ ৪ জন কারাগারে

ষ্টাফরিপোটার, সুনামগঞ্জ :: || ২০২৩-০৬-১৯ ০২:৪০:১৪

image

তাহিরপুরে আলোচিত সাকিব হত্যা মামলার প্রধান আসামী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোশাররফ সহ চারজনকে জেল হাজতে পাঠানো হয়েছে

 

রোববার(১৮ জুন ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে জামিনে আবেদন করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ওসি তদন্ত কাউসার আলম এর সত্যতা নিশ্চিত করেছেন। তারা হলেন,সাকিব হত্যা মামলার প্রধান আসামী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি, ঘাগটিয়া গ্রামের সাদেক আলীর ছেলে মোশাররফ হোসেন তালুকদার তার ছেলে মোনায়েম তালুকদার রাজু,মহিনুর তালুকদার তার ছেলে রাফি তালুকদার।

 

এই চার জন ঘটনার পর থেকে আত্নগোপন করে। পরে উচ্চ আদালত থেকে জামিনে থাকার পর নিন্ম আদালতে জামিন আবেদন করে। নিহত সাকিব উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া টেকেরগাঁও গ্রামের মজিবুর রহমান মজিবের ছেলে।

 

মজিবুর রহমান জানান, পূর্ব বিরোধের জের ধরে এ বছরের ২৪ এপ্রিল উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি, ঘাগটিয়া গ্রামের সাদেক আলীর ছেলে মোশারফ হোসেন তালুকদারের নির্দেশে ১০-১২ জন মিলে সাকিবকে উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া চকবাজারের সামনে সড়ক থেকে জোর করে তুলে নিয়ে তার(মোশাররফ)বাড়িতে।

পরে রাতভর পিঠিয়ে হাত পা ভেঙে নখ তুলে নৃশংস ভাবে হত্যার করে। পরে লাশ গুম করতে চাইলে পুলিশসহ এলাকায় জানাজানি হলে মোশারফ হোসেন তালুকদারের লোকজন সাকিবকে প্রথমে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে অবস্থা খারাপ হলে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মঙ্গলবার ভোরে মৃত লাশ ফেলে আসে।

পরে সাকিবের লাশ শনাক্ত করি। সোমবার রাত সাড়ে ১০টার দিকে পূর্ব পরিকল্পিতভাবে তাহিরপুরের ঘাগটিয়া গ্রামের মোশাররফের লোকজন একই গ্রামের মুজিবুর মিয়ার ছেলে সাকিব রহমানকে বাড়িতে ডেকে নিয়ে যায়। পূর্বশত্রুতার জেরে সেখানে সাকিবকে পিটিয়ে হাত-পা ভেঙে ও নখ উপড়ে হত্যা করে।

ছেলেকে আটকে রেখে নির্যাতন করা হচ্ছে শুনে বাবা ছুটে যান মোশাররফের বাড়িতে। সেখানে গিয়ে দেখতে পান সবাই মিলে তাঁর ছেলে সাকিবকে মারধর করছে। ছেলেকে বাঁচাতে বাবা প্রাণভিক্ষা চান। এতেও মন গলেনি খুনিদের। শেষে মুজিবুর রহমানকেও মারধর শুরু করে তারা।

একপর্যায়ে বাড়ির টিনের বেড়া (প্রাচীর) ভেঙে পালিয়ে রক্ষা পান বাবা। তবে ছেলের শেষ রক্ষা হয়নি। সারারাত নির্যাতন করে চার হাত-পা ভেঙে সাকিবকে হত্যা করা হয়। পরদিন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে ছেলের বীভৎস মরদেহ দেখতে পান বাবা।

ঘটনার পরে ২৫এপ্রিল তাহিরপুর থানায় ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন মুজিবুর রহমান। আসামীরা হলেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ঘাগটিয়া গ্রামের সাদেক আলীর ছেলে মোশারফ হোসেন তালুকদার (৫৮), মহিনুর তালুকদার (৫৩), মোশাহিদ তালুকদার (৫৫),

একই গ্রামের মহিনুর তালুকদারের ছেলে রফি তালুকদার (২৯), মোশারফ তালুকদারের ছেলে মোনায়েম হোসেন তালুকদার রাজু (৩৪), মৃত মকবুল হোসেনের ছেলে নুরুজ আলী (৫০), নরুজ আলীর ছেলে কাহার (২৬), বাহার (২২), ছামাদ তালুকদারের ছেলে পটল তালুকদার (৩২),

রাজা মিয়ার ছেলে সামছু মিয়া (৫৮)। এছাড়া অজ্ঞাতনামা আরো ৩/৪ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করি। এর মধ্যে ঘটনার পর ২ জনকে র‍্যাব ও ১ জনকে পুলিশ আটক করে জেল হাজতে পাঠায়। আজ চারজনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত।

স্থানীয় এলাকাবাসীর সাথে কথা বলে আরও জানায়,উপজেলার বাদাঘাট ইউনিয়নের ঘাগটিয়া গ্রামের মোশারফ হোসেন তালুকদারের সঙ্গে একই গ্রামের মজিবুর রহমানের দীর্ঘদিন ধরে বিভিন্ন বিষয় নিয়ে দন্ধ চলে আসছিল। ইতিপূর্বে দু'পক্ষের মধ্যে আরও কয়েকবার রক্তক্ষয়ী সংর্ঘষের ঘটনাও ঘটেছে।

দু'পক্ষের মধ্যে থানায় একাধিক মামলাও রয়েছে। চলতি বছরের সোমবার (২৪ এপ্রিল)সন্ধ্যার পর নিহত সাকিব নিজ বাড়ি থেকে ঘাগটিয়া চক বাজারে যাওয়ার কথা বলে বের হয়ে আসে। রাত ১ টার দিকে সাকিবের পিতা মজিবুর রহমানের কাছে ফোন আসে সাকিবকে মোশারফ তালুকদারের লোকজন রাস্তা থেকে তুলে বাড়িতে নিয়ে হাত পা ভেঙ্গে পিটিয়ে হত্যা করছে।

খবর পেয়ে মজিবুর রহমান গ্রামের তৃতীয় পক্ষের দুইজনকে সঙ্গে নিয়ে মোশারফ তালুকদারের বাড়িতে যেয়ে তার ছেলেকে ফেরত চান। মোশারফ তালুকদারের লোকজন সাকিবকে তার পিতার কাছে না দিয়ে উল্টো মজিবুর রহমানকে মারপিট করে বাড়ি থেকে বের করে দেন।

পরে সংবাদ পেয়ে রাত দুইটার দিকে থানা পুলিশ ঘটনাস্থলে এসে মোশারফ তালুকদারের বাড়ি থেকে রক্তাক্ত অবস্থায় সাকিবকে উদ্ধার করে। গুরুতর আহত অবস্থায় মোশারফের লোকজন তাকে প্রথমে

রাতে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে তার অবস্থা বেগতিক দেখে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে চিকিৎক সাকিবের মৃত্যু হয়েছে বলে জানান। 

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net