বৃহস্পতিবার, ২ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

বাঁধ নির্মাণ কাজ বন্ধ, দুই পিআইসি আটক

ষ্টাফ রিপোটার, সুনামগঞ্জ

২০২৩-০৩-০৩ ০৫:৫২:৪৩ /

বাঁধ নির্মাণে গাফিলতি ও নির্মাণ কাজ বন্ধ করে রাখার দায়ে পিআইসির দুই সভাপতিকে আটক করা হয়েছে।

শুক্রবার(০৩,মার্চ)দুপুরে তাদের আটকের নির্দেশ দেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারি কমিশনার (এসিল্যান্ড) আসাদুজ্জামান রনি।

আটককৃত দুই প্রকল্প বাস্থবায়ন কমিটির সভাপতিরা হলেন,সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মহালিয়া হাওরের ১৬ নং পিআইসি সভাপতি ফজলুল হক ও ১৯নং পিআইসি সভাপতি মোসাহিদ মিয়া।

তাদের থানা হাজতে রাখা হয়েছে। উপজেলা প্রশাসন সুত্রে জানাযায়,শুক্রবার সকালে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন বিভিন্ন বাঁধ পরিদর্শনে যান উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (এসিল্যান্ড) আসাদুজ্জামান রনি।

এসময় তিনি দেখেন মহালিয়া হাওরের পিআইসি ফজলুল হক ও মোশাহিদ মিয়া নির্ধারিত সময়ের মধ্যে ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ শেষ করেননি। বাঁধের কাজে গাফিলতি ও কাজ বন্ধ রেখেছেন।

এ করনে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের দুজনকে আটক করার নির্দেশ দেন। পরে তাহিরপুর থানা পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে তাহিরপুর উপজেলা হাওররক্ষা বাঁধ নির্মাণ ও মনিটরিং কমিটির সদস্য সচিব প্রকৌশলী শওকতুজ্জামান জানান,এই দুই পিআইসি তাদের দুটি বাঁধের কাজ না করে বন্ধ করে রেখেছেন। বাঁধের কাজ এখনও শেষ করেনি।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার(এসিল্যান্ড)আসাদুজ্জামান রনি জানান, সরকারী নীতিমালা মেনে নির্ধারিত সময়ের মধ্যে এক ফসলী বোরো ধান রক্ষায় নির্মিত বাঁধে যারাই গাফিলতি করবে তাদেরকে ছাড় দেয়া হবে না।

আজ বাঁধ নির্মাণ কাজে গাফিলতি ও বন্ধ রাখার কারণে দুই পিআইসির সভাপতিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক করে থানায় আনা হয়েছে। এই বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা