বাঁধ নির্মাণ কাজ বন্ধ, দুই পিআইসি আটক

ষ্টাফ রিপোটার, সুনামগঞ্জ || ২০২৩-০৩-০৩ ০৫:৫২:৪৩

image

বাঁধ নির্মাণে গাফিলতি ও নির্মাণ কাজ বন্ধ করে রাখার দায়ে পিআইসির দুই সভাপতিকে আটক করা হয়েছে।

শুক্রবার(০৩,মার্চ)দুপুরে তাদের আটকের নির্দেশ দেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্যাট ও সহকারি কমিশনার (এসিল্যান্ড) আসাদুজ্জামান রনি।

আটককৃত দুই প্রকল্প বাস্থবায়ন কমিটির সভাপতিরা হলেন,সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মহালিয়া হাওরের ১৬ নং পিআইসি সভাপতি ফজলুল হক ও ১৯নং পিআইসি সভাপতি মোসাহিদ মিয়া।

তাদের থানা হাজতে রাখা হয়েছে। উপজেলা প্রশাসন সুত্রে জানাযায়,শুক্রবার সকালে উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন বিভিন্ন বাঁধ পরিদর্শনে যান উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (এসিল্যান্ড) আসাদুজ্জামান রনি।

এসময় তিনি দেখেন মহালিয়া হাওরের পিআইসি ফজলুল হক ও মোশাহিদ মিয়া নির্ধারিত সময়ের মধ্যে ফসল রক্ষা বাঁধ নির্মাণ কাজ শেষ করেননি। বাঁধের কাজে গাফিলতি ও কাজ বন্ধ রেখেছেন।

এ করনে ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের দুজনকে আটক করার নির্দেশ দেন। পরে তাহিরপুর থানা পুলিশ তাদের আটক করে থানায় নিয়ে আসে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে তাহিরপুর উপজেলা হাওররক্ষা বাঁধ নির্মাণ ও মনিটরিং কমিটির সদস্য সচিব প্রকৌশলী শওকতুজ্জামান জানান,এই দুই পিআইসি তাদের দুটি বাঁধের কাজ না করে বন্ধ করে রেখেছেন। বাঁধের কাজ এখনও শেষ করেনি।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার(এসিল্যান্ড)আসাদুজ্জামান রনি জানান, সরকারী নীতিমালা মেনে নির্ধারিত সময়ের মধ্যে এক ফসলী বোরো ধান রক্ষায় নির্মিত বাঁধে যারাই গাফিলতি করবে তাদেরকে ছাড় দেয়া হবে না।

আজ বাঁধ নির্মাণ কাজে গাফিলতি ও বন্ধ রাখার কারণে দুই পিআইসির সভাপতিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক করে থানায় আনা হয়েছে। এই বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া হবে।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net