রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

পাটলাই নদীতে বিআইডব্লিউটির চাঁদা নিয়ে সংঘর্ষে অর্ধশতাধিক আহত

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

২০২২-১০-২৪ ১০:১১:০২ /

পাটলাই নদীতে বিআইডব্লিউটির চাঁদা উত্তোলন করাকে কেন্দ্র করে শ্রীপুর বাজারে সংঘর্ষে অর্ধশতাধিক আহত হয়েছে। সংর্ঘষে তিন গ্রামবাসীর লোকজনের দেশীও অস্ত্রশস্ত্র নিয়ে দু'ঘন্টা ব্যাপী সংঘর্ষে জড়িয়ে পড়লে বাজারের কয়েকটি দোকান ভাংচুর করা হয়।

ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে। তবে বাজারে পুলিশ মোতায়েন রয়েছে। সোমবার (২৪ অক্টোবর) সকাল ১০টায় সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় উত্তর শ্রীপুর ইউনিয়নে ঘটনাটি ঘটে।

পাটলাই নদীতে বিআইডব্লিউটির চাঁদা উত্তোলন নিয়ে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে এখানে যেকোন সময় খুন খারাবি হতে পারে। তাই বিআইডব্লিউটির চাঁদা উত্তোলন বন্ধ করার দাবী জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী ও উপজেলার সচেতন মহল।

প্রতক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী জানায়,উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের পাটলাই নদীতে বিআইডব্লিউটির নামে নদীতে বিআইডব্লিউটিএর লিজ গ্রহিতা আশ্ররাফুজ্জামান রনির নির্দেশ চলাচলকারী নৌযান থেকে চাঁদা উত্তোলন করা নিয়ে তরং গ্রামের সামাদ মিয়ার লোকদের সঙ্গে মন্দিয়া গ্রামের সাজিনুর মেম্বারের ছেলে জিলানী মিয়ার লোকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

এরই জের ধরে সোমবার সকালে শ্রীপুর বাজারে তরং গ্রামের সামাদ তালুকদার ও শিবরামপুর গ্রামের আকিক মড়লের মধ্যে এই নিয়ে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে তরং, শিবরামপুর ও কুড়েপাড়া গ্রামের লোকজন দেশীয় অশ্র নিয়ে শ্রীপুর বাজারে সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষের সময় বাজারের দোকান গুলো বন্ধ করলেও বাজারের বেশ কয়েকটি দোকানঘর ভাংচুর করে।

সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রায় দুই ঘন্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে সম্রাট তালুকদার,লোকমান, নজির,রনিক,রুখন,আনেয়ার হোসেন,তানজিল, তারিকুল,সামু,খলিল,হাসান মিয়া,মেম্বার শাহনুর মিয়া, মোরাদ মিয়া,কবির মিয়া,মোরছালিন মিয়াসহ ৩০জনকে গুরুত্ব আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে,সুনামগঞ্জ সদর হাসপাতাল এবং সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে।

অন্যান্য আহতদের বিভিন্ন বাজারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা গেছে। শ্রীপুর বাজার বনিক সমিতির সভাপতি মতিউর রহমান বলেন,পাটলাই নদীতে বিআইডব্লিউটির চাঁদা উত্তোলন নিয়ে বাজারে সংঘর্ষে বাজারের ঘর ভাংচুর করায় ব্যবসায়ীদের অনেক ক্ষতি হয়েছে।

পাটলাই নদীর বিডব্লিউটির ইজারাদার আশ্রাফুজ্জামান রনি বলেন, শ্রীপুর বাজারে যে সংঘর্ষ হয়েছে এই সঙ্গে আমার বা বিডব্লিউটিএর ইজারার কোন সমপৃক্ততা নেই।

তাহিরপুর থানার অফিসার ইনচার্জ সৈয়দ ইফতেখার হোসেন বলেন,সংবাদ পেয়েই ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে বাজারে পুলিশ অবস্থান করছে।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা