রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

সুনামগঞ্জে দূর্গোৎসবে ভক্তবৃন্দের পুষ্পাঞ্জলী অপর্ণ ও মহাপ্রসাদ বিতরণ

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

২০২২-১০-০৩ ০৪:২২:০১ /

সারাদেশের ন্যায় সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গোৎসবের মহা অষ্টমী তিথিতে ভক্তবৃন্ধের উপবাস থেকে পূন্য লাভের আশায় এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় মন্দিরে পুষ্পার্ঘ্য অর্পণ, অজ্ঞলী প্রদান ও মহাপ্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০টায় সুনামগঞ্জ শহরের হাছন নগরস্থ শ্রী শ্রী দূর্গাবাড়ি মন্দির প্রাঙ্গণে পূজামন্ডপে পুষ্পাজ্ঞলী অর্পণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সাবেক সভাপতি সুবীর তালুকদার বাপ্টু,সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল,

সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস,জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট. বিমান কান্তি রায়,সাধারন সম্পাদক বিমণ বণিক,জেলা আওয়ামীলীগের সদস্য অমল চৌধুরী,জেলা যুবলীগের সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস,সুবিমল চক্রবর্তী চন্দন,শ্রী শ্রী দূর্গাবাড়ি মন্দির পরিচালনা কমিটির সভাপতি বাপ্পা চৌধুরী,সাধারন সম্পাদক মিন্টু চৌধুরী প্রমুখ।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন,সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলদেশে সুনামগঞ্জ একটি অনন্য উদাহরণ।

উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে প্রধান র্ধমীয় উৎসব পালিত হচ্ছে। এই জেলায় প্রতিটি ধর্মের মানুষের মাঝে একটি সম্প্রীতির সেতুবন্ধন দীর্ঘকালের। এই সম্প্রীতি সমুন্নত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো কাজে লাগাতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

উল্লেখ্য, চলতি বছর সুনামগঞ্জ জেলা শহর সহ ১২টি উপজেলায় মোট ৪২৪টি পূজামন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

আইন শৃংখলা পরিস্থিতি এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি পূজা মন্ডপে স্ব স্ব পূজা কমিটির সদস্যদের পাশাপাশি আনসার,পুলিশ ও র‌্যাবের সদস্যরা দিনরাত কাজ করে যাচ্ছেন বলে পুলিশ সূত্রে জানা যায় এবং কোথাও কোথাও সিসি টিভি লাগানো ও হয়েছে।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা