সুনামগঞ্জে দূর্গোৎসবে ভক্তবৃন্দের পুষ্পাঞ্জলী অপর্ণ ও মহাপ্রসাদ বিতরণ

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ || ২০২২-১০-০৩ ০৪:২২:০১

image

সারাদেশের ন্যায় সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গোৎসবের মহা অষ্টমী তিথিতে ভক্তবৃন্ধের উপবাস থেকে পূন্য লাভের আশায় এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় মন্দিরে পুষ্পার্ঘ্য অর্পণ, অজ্ঞলী প্রদান ও মহাপ্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০টায় সুনামগঞ্জ শহরের হাছন নগরস্থ শ্রী শ্রী দূর্গাবাড়ি মন্দির প্রাঙ্গণে পূজামন্ডপে পুষ্পাজ্ঞলী অর্পণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগের সাবেক সভাপতি সুবীর তালুকদার বাপ্টু,সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল,

সাংগঠনিক সম্পাদক শংকর চন্দ্র দাস,জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট. বিমান কান্তি রায়,সাধারন সম্পাদক বিমণ বণিক,জেলা আওয়ামীলীগের সদস্য অমল চৌধুরী,জেলা যুবলীগের সিনিয়র সদস্য সবুজ কান্তি দাস,সুবিমল চক্রবর্তী চন্দন,শ্রী শ্রী দূর্গাবাড়ি মন্দির পরিচালনা কমিটির সভাপতি বাপ্পা চৌধুরী,সাধারন সম্পাদক মিন্টু চৌধুরী প্রমুখ।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী বাবুল বলেন,সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলদেশে সুনামগঞ্জ একটি অনন্য উদাহরণ।

উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে প্রধান র্ধমীয় উৎসব পালিত হচ্ছে। এই জেলায় প্রতিটি ধর্মের মানুষের মাঝে একটি সম্প্রীতির সেতুবন্ধন দীর্ঘকালের। এই সম্প্রীতি সমুন্নত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো কাজে লাগাতে সবাইকে একযোগে কাজ করতে হবে।

উল্লেখ্য, চলতি বছর সুনামগঞ্জ জেলা শহর সহ ১২টি উপজেলায় মোট ৪২৪টি পূজামন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

আইন শৃংখলা পরিস্থিতি এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি পূজা মন্ডপে স্ব স্ব পূজা কমিটির সদস্যদের পাশাপাশি আনসার,পুলিশ ও র‌্যাবের সদস্যরা দিনরাত কাজ করে যাচ্ছেন বলে পুলিশ সূত্রে জানা যায় এবং কোথাও কোথাও সিসি টিভি লাগানো ও হয়েছে।

Editor Incharge: Faisal Ahmed Bablu

Office : 9-C, 8th Floor, Bluewater Shopping City, Zindabazar, Sylhet-3100

Phone: 01711487556, 01611487556

E-Mail: sylhetsuninfo@gmail.com, newssylhetsun@gmail.com

Publisher: Md. Najmul Hassan Hamid

UK office : 736-740 Romford Road Manor park London  E12 6BT

Email : uksylhetsun@gmail.com

Website : www.sylhetsun.net