শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা সংবাদ সম্মেলন : কম খরচে জটিল সব চিকিৎসা করা যাবে জীবনজ্যোতি হাসপাতালে বর্জ্য ব্যবস্থাপনায় পরিবেশ মন্ত্রণালয়ের সাথে কাজ করতে আগ্রহী লাফার্জহোলসিম

প্রতিদ্বন্দ্বিতার ধারে কাছেও শাহীনুর পাশা, বিজয়ী মন্ত্রী মান্নান

ষ্টাফরিপোটার সুনামগঞ্জ ::

২০২৪-০১-০৭ ১০:৩৭:৪৫ /

সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-শান্তিগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী ও পরকিল্পনামন্ত্রী এম এ মান্নান বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

তিনি মোট ভোট পেয়েছেন ১ লক্ষ ২৬ হাজার ৯৯৮ । আর তৃণমুল বিএনপির প্রার্থী ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শাহীনূর পাশা চৌধুরী পেয়েছেন মাত্র ৪ হাজার ৯৫ ভোট। এই আসনে মোট ভোট কেন্দ্র ১৪৫টি।

প্রার্থীর বিভিন্ন এজেন্ট ও স্থানীয় সুত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। নির্বাচনে কোনো আসনে প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট কোনো প্রার্থী যদি না পান, তা হলে তার জামানত বাজেয়াপ্ত হয়ে যায়।

এই হিসেবে শাহীনূর পাশা জামানত হারাতে যাচ্ছেন। এই আসনে প্রতিদ্বন্দ্বিতায় আছেন ৪ জন। আওয়ামী লীগের মনোনীত বর্তমান এমপি এম. এ মান্নান (নৌকা),

তৃণমূল বিএনপি’র মাওলানা শাহীনুর পাশা চৌধুরী (সোনালী আঁশ), জাতীয় পার্টির তৌফিক আলী (লাঙ্গল) ও বাংলাদেশ জাতীয় পার্টির তালুকদার মো. মকবুল হোসেন (কাঁঠাল)।

সুনামগঞ্জ—৩ (শান্তিগঞ্জ-জগন্নাথপুর) আসনে ভোটার রয়েছেন ৩ লক্ষ ৪৪ হাজার ৬৫৩ জন। এরমধ্যে পুরুষ ১ লক্ষ ৭৩ হাজার ৭২৮ জন এবং নারী ১ লক্ষ ৭০ হাজার ৯২১ জন। হিজরা ভোটার রয়েছে ৪ জন। আসনের দুই উপজেলার ১৬ ইউনিয়নে ভোটকেন্দ্র রয়েছে ১৪৫টি।

ভোট কক্ষ ৭১১টি। এরমধ্যে স্থায়ী ৭০৮ এবং অস্থায়ী ৩টি। শান্তিগঞ্জ উপজেলায় ভোটার সংখ্যা ১ লক্ষ ৪২ হাজার ৭৮৩ জন। এরমধ্যে পুরুষ ৭২ হাজার ৪০৬ জন এবং নারী ৭০ হাজার ৩৭৫ জন। হিজরা ভোটার রয়েছে ২ জন। উপজেলার ৮ ইউনিয়নে ৫৬টি ভোটকেন্দ্র রয়েছে।

ভোটকক্ষ ২৯৩টি। এরমধ্যে স্থায়ী ২৯০টি এবং অস্থায়ী ৩টি। জগন্নাথপুর উপজেলায় ভোটার সংখ্যা ২ লক্ষ ১ হাজার ৮৭০ জন। এরমধ্যে পুরুষ ১ লক্ষ ১ হাজার ২২২ জন এবং নারী ১ লক্ষ ৫৪৬ জন।

হিজরা ভোটার রয়েছে ২ জন। উপজেলার ৮ ইউনিয়নে ৮৯টি ভোটকেন্দ্র রয়েছে। ভোটকক্ষ ৪১৮টি

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা