রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২১ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

ছাতকে লাফার্জহোলসিমের ফ্রি মেডিকেল ক্যাম্প সম্পন্ন

সিলেট সান ডেস্ক::

২০২৩-০৬-২৩ ১২:১৫:৪২ /

সুনামগঞ্জের ছাতকে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড এবং জালালাবাদ লিভার ট্রাস্টের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প সম্পন্ন হয়েছে। ক্যাম্পে ছাতকের সুবিধাবঞ্চিত মানুষদের বিনামূল্যে উন্নত চিকিৎসা পরামর্শ ও প্রয়োজনীয় ওষুধ বিতরণ করা।

১৯৭ জন রোগীর নিবন্ধনের বিপরীতে নারী, পুরুষ ও শিশুসহ বিভিন্ন বয়সের ২৫০ জনেরও বেশি রোগী এই মেডিকেল ক্যাম্প থেকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ওষুধ গ্রহন করেন।

শুক্রবার (২৩ জুন) সকালে কোম্পানির কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টারে এই মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেড এর প্রধান নির্বাহি কর্মকর্তা মোহাম্মদ ইকবাল চৌধুরী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব। এসময় লাফার্জহোলসিম এর চীফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার আসিফ ভূইয়া উপস্থিত ছিলেন। অধ্যাপক ডা. মামুন আল মাহতাব এর নেতৃত্বে ১২ সদস্যের একটি চিকিৎসক দল এই মেডিকেল ক্যাম্পে রোগীদের পরামর্শ দেন।

এই মেডিকেল ক্যাম্পে বিভিন্ন ধরনের বিশেষ করে লিভারের রোগীরা চিকিৎসকের পরামর্শ গ্রহন করেছেন। রোগীরা এই মেডিকেল ক্যাম্প আয়োজনের জন্য লাফার্জহোলসিম ও জালালাবাদ লিভার ট্রাস্টের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মোহাম্মদ ইকবাল চৌধুরী বলেন, ‌‌‘এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের যে, বিএসএমএমইউ এর হেপাটোলজি বিভাগের চেয়ারম্যানের নেতৃত্বে চিকিৎসকদের একটি প্রতিনিধি দল আজকে আমাদের প্ল্যান্টে বিনামূল্যে কমিউনিটির সুবিধাবঞ্চিত রোগীদের সেবা দিতে এসেছেন। সেই সাথে আমি মনে করি ছাতকের সাধারণ মানুষের জন্য আজকের দিনটি বিশেষ গুরুত্ব বহন করছে, কেননা আজকে যারা বিনামূল্যে এই চিকিৎসা সেবা দিচ্ছেন তারা নিজ নিজ ক্ষেত্রে অত্যন্ত সফল। তাদের পরামর্শ পেলে রোগীরা উপকৃত হবেন বলে আমি বিশ্বাস করি।

লাফার্জহোলসিম স্থানীয় জনসাধারনের জীবনমান উন্নয়নে কার্যকরী ভূমিকা রাখতে বদ্ধপরিকর এবং এই ক্যাম্প তারই একটি অংশ।’ অধ্যাপক ডা. মামুন আল মাহতাব বলেন, “আমাদের প্রতিষ্ঠান জালালাবাদ লিভার ট্রাস্ট বিভিন্ন ধরনের জনকল্যাণমুখী কাজের সাথে নিয়োজিত। আজকের ফ্রি মেডিকেল ক্যাম্প তারই একটি অংশ। ছাতকে এসে এখানকার মানুষের জন্য উন্নত চিকিৎসা পরামর্শ দেয়ার সুযোগ পেয়ে আমরা নিজেদের ভাগ্যবান মনে করছি।” তিনি এই ক্যাম্প আয়োজনের জন্য লাফার্জহোলসিমকে এবং সকল চিকিৎসককে মূল্যবান সময় দেয়ার জন্য বিশেষভাবে ধন্যবাদ জানান। বিজ্ঞপ্তি

 

 

এস এস 

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা