শুক্রবার, ৩ মে ২০২৪ইংরেজী, ১৯ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

পুলিশ কথা রাখেনি, সুনামগঞ্জে ২৯ মে থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

ষ্টাফরিপোটার সুনামগঞ্জ ::

২০২৩-০৫-২১ ১২:৩২:০১ /

ষ্টাফরিপোটার সুনামগঞ্জ পুলিশ কথা রাখেনি তাই স্থগিত করা সেই ধর্মঘট আবার ডেকেছে সুনামগঞ্জ জেলা বাস, মিনিকোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন।

আগামী ২৯ মে থেকে সুনামগঞ্জ-সিলেট সড়কে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে এই সংগঠনটি। আজ রোববার (২১ মে) দুপুরে সুনামগঞ্জ নতুন বাসস্ট্যান্ডে পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যলয়ে সংবাদ সম্মেলনে শ্রমিক নেতারা এই ধর্মঘটের কথা জানান।

এর পূর্বে এসএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে ৪ মে ডাকা র্ধমঘট সুনামগঞ্জ জেলা বাস, মিনিকোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন স্থগিত করে। পরিবহন শ্রমিকদের মারধর,গাড়ি ভাঙচুর, শ্রমিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও চাঁদাবাজি বন্ধের তিন দফা দাবিতে গত ৩০ এপ্রিল প্রথম দফায় ধর্মঘটের ডাক দিয়েছিল সংগঠনটি।

৪ মে থেকে ওই ধর্মঘট আহবান করেছিল তারা। এরপর ধর্মঘটের আগের দিন (৩ মে) এক সংবাদ সম্মেলনে জেলা বাস, মিনিকোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সুজাউল কবির জানিয়েছিলেন,পুলিশ প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে আমরা এসএসসি পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত ধর্মঘট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে, আজ সুনামগঞ্জে এক সংবাদ সম্মেলনে নতুন করে কর্মসূচি ঘোষণা করেন সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস, কোচ ও মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম। সাধারণ সম্পাদক নুরুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন,মানববন্ধন করে প্রশাসনের কাছে দাবি জানালেও প্রশাসন সেটা আমলে নেয়নি।

পরে সকল শ্রমিকরা মিলে দাবি আদায়ের লক্ষ্যে ৩ মে থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতির সিদ্ধান্ত নিই। এই মাসের শুরুতে পুলিশ প্রশাসন অনুরোধে এসএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে আমরা কর্মবিরতি প্রত্যাহার করি, কিন্তু পুলিশ প্রশাসন তাদের কথা রাখেনি।

তাই আগামী ২৯ মে থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট ডাকা হয়েছে। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সুজাউল কবির, সংগঠনের কার্যকরী সভাপতি বুরহান উদ্দিন, সহসভাপতি মো. আনেয়ার হোসেন ও দপ্তর সম্পাদক মো. সুমন মিয়া।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা