রবিবার, ২৬ মে ২০২৪ইংরেজী, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : বস্তি নয়, রিকশাওয়ালা-দিনমজুররাও থাকবে ফ্ল্যাটে: প্রধানমন্ত্রী আবারো আলোচনায়: ‘দি ম্যান এন্ড কোম্পানি’ সিলেট সচেতন নাগরিক কমিটির সকল কর্মসূচী বাতিল জেলা প্রেসক্লাবে সংবর্ধনা: সুমন'র এই অর্জন সিলেটের সাংবাদিকদের সম্মানিত করেছে কুলাউড়ায় রেললাইনে পারুলের ক্ষত বিক্ষত মরদেহ সিসিকের হোল্ডিং ট্যাক্স বাতিল, হবে রি-এসেসমেন্ট: মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী চা শিল্পের নানা সমস্যা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা বাগান মালিকদের খালেদা জিয়ার মুক্তি ও তারেকের উপর মামলা প্রত্যাহার দাবিতে লন্ডনে মিছিল-সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট চালু হয়েছে : শফিক চৌধুরী হোল্ডিং ট্যাক্স বাতিলের দাবিতে ২৮মে কোর্ট পয়েন্টে সমাবেশ

ঘুড়িতে আকাশ ছোঁয়ার চেষ্ঠা সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষাথীদের

সিলেট সান ডেস্ক ::

২০২৩-০৫-২১ ১২:২৮:০৩ /

কারো হাতে নাটাই, আর কারো হাতে ঘুড়ি। কেউ সুতায় টান দিচ্ছে। কেউ অন্যের সহযোগিতা ছাড়াই ঘুড়িটি উপরে ওড়ানোর চেষ্ঠা করছে। লাল, নীল,বেগুনী আর সাদা, নানা রংয়ের ঘুড়িতে আকাশ যেন হয়ে উঠেছিল একটি রংধনু। নিজ হাতে বানানো ঘুড়ি দিয়ে আকাশ ছোঁয়ার চেষ্ঠা করেছিল সিলেট ক্যান্টমেন্ট স্কুল এন্ড কলেজের শিক্ষাথীরা।

গত বৃহস্পতিবার) সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে সকল শ্রেণির শিক্ষার্থীদের স্বত:স্ফূর্ত অংশগ্রহণে আনন্দঘন পরিবেশে ঘুড়ি উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মো. মিজানুর রহমান, এনডিসি, পিএসসি।

এছাড়া প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে. কর্নেল মো: রোকনুজ্জামান খাঁন , পিএইচডি; উপাধ্যক্ষ, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। উৎসবে লেজযুক্ত ঘুড়ি, লেজছাড়া ঘুড়ি, ঈগল, মাছ, চিল, বাটারফ্লাই, সাপ প্রভৃতি ধরনের ঘুড়ি নিয়ে শিক্ষার্থীরা অংশ নেয়।

প্রধান অতিথি বেলুন ও ঘুড়ি উড়িয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন। এরপর বিভিন্ন আকার, আকৃতি ও রং-বেরংয়ের ঘুড়িতে আকাশ ছেয়ে যায়। সৃষ্টি হয় মনোরম দৃশ্যের। উৎসবের অন্যতম আকর্ষণ ছিল শিক্ষার্থীদের ঘুড়ির সুতা কাটাকাটির কৌশলগত নৈপূণ্য।

প্রধান অতিথি বলেন, ঘুড়ি উৎসব গ্রাম বাংলার একটি প্রাচীন ঐতিহ্য। বাঙালির হাজার বছরের ইতিহাস ও ঐতিহ্য রয়েছে এ ঘুড়ি উৎসবে। শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজনটি উৎসবে পরিপূর্ণতা পেয়েছে। নতুন প্রজন্মকে দেশীয় সংস্কৃতি ও গ্রামীণ ঐতিহ্য তুলে ধরতেই এই ব্যতিক্রমি আয়োজনের ধারাকে প্রতিবছর অব্যাহত রাখতে হবে। ঘুড়ি উৎসবে শিক্ষার্থীদের আগ্রহ ও উল্লাস দেখে তিনি সন্তোষ প্রকাশ করেন।

পরিশেষে অনুষ্ঠান আয়োজনে নিয়োজিত সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। নির্মাণ /অসীম কুমার সিনহা

এ জাতীয় আরো খবর

একাদশে ভর্তি: আসন নয়, সংকট ভালো কলেজের

একাদশে ভর্তি: আসন নয়, সংকট ভালো কলেজের

সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে

সিলেট শিক্ষা বোর্ডে পাসের হার জিপিএ দুটোই কমেছে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

এসএসসির ফল প্রকাশ ১২ মে

তীব্র তাপপ্রবাহ:  স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

তীব্র তাপপ্রবাহ: স্কুল-কলেজ-মাদ্রাসা সাত দিন বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

হাইকোর্টের আদেশ: রোজায় বিদ্যালয় বন্ধ

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন