মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ইংরেজী, ১০ আষাঢ় ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : আমাদের চলার সড়কে মূল বাধা বিএনপি: ওবায়দুল কাদের দিরাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রশান্ত সম্পাদক সোহাগ জৈন্তাপুরে ফিসারী থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার সিলেট তামাবিল মহাসড়কে চিনি বোঝাই ট্রাকের ধাক্কায় গ্যাস ফিল্ড কর্মকর্তা নিহত বিশ্বনাথে বাস-লেগুনার মুখোমুখি সংঘর্ষে দুই যাত্রী নিহত টিকটকার মামুনকে নিয়ে মুখ খুলেলেন তসলিমা নাসরিন। যেকোনো দুর্যোগ-দুর্বিপাকে আওয়ামী লীগই মানুষের পাশে থাকে: প্রতিমন্ত্রী শফিক চৌধুরী সিলেটে বন্যায় শত শত গ্রাম প্লাবিত, খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র সিলেটের ৬ উপজেলায় আগাম বন্যা, উদ্ধারে প্রস্তুত সেনাবাহিনী পাহাড়ী ঢলে জৈন্তাপুরে নিম্নাঞ্চল প্লাবিত

শ্যামল সিলেট সাহিত্য পরিষদের ইফতার মাহফিল সম্পন্ন

সিলেট সান ডেস্ক :

২০২৩-০৪-১৬ ১৯:৪৮:৩৯ /

বাংলাদেশ পোয়েটস ক্লাবের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেছেন, যুক্তরাজ্য প্রবাসী কবি লুৎফুর রহমান চৌধুরী এক অনন্য সাহিত্য প্রেমী মানুষ। তাঁকে আজ সংবর্ধিত করে শ্যামল সিলেট সাহিত্য পরিষদ এক দৃষ্টান্ত স্থাপন করেছে।

যুক্তরাজ্যে বসবাস করে যে কবি শত প্রতিকূলতার মুখোমুখি হয়েও বাংলা সাহিত্যের চর্চা করেন, তাঁকে সম্মানিত করা হয়েছে দেখে আমি বিমুগ্ধ।

তিনি গত ১৬ এপ্রিল রবিবার বিকেলে নগরীর হযরত শাহজালাল রহ: দরগাহ গেইটস্থ একটি অভিজাত

হোটেলে শ্যামল সিলেট সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা কবি আব্দুছ ছালাম চৌধুরীর পৃষ্ঠপোষকতায় শ্যামল সিলেট সাহিত্য পরিষদের আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন।

শ্যামল সিলেট সাহিত্য পরিষদের সহ সভাপতি কবি আবুল খায়ের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন কবি অধ্যক্ষ আবুল কালাম আজাদ, তিনি তাঁর বক্তব্যে বলেন, সাহিত্য কাউকে নিরাশ হতে দেয় না।

সাহিত্য চর্চা করলে মানুষ আলোকিত হয়। যার বাস্তব প্রমাণ আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি এবং সংবর্ধিত অতিথি। অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে সিলেটের জননন্দিত লেখক বৃক্ষপ্রেমী আফতাব চৌধুরী বলেন, আমি কবিদেরকে ভালবাসি মনে প্রাণে।

তাই সাহিত্যের প্রোগ্রাম আমার কাছে ভালো লাগে। শ্যামল সিলেট সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কবি শাহ আবদুস সালাম এর স্বাগত

বক্তব্যের মাধ্যমে সূচিত ইফতার পূর্ব আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট ছড়া পরিষদের সাধারণ সম্পাদক ছড়াকার জয়নাল আবেদীন জুয়েল, বাংলাদেশ পোয়েটস ক্লাব সিলেট জেলা সভাপতি কবি অধ্যাপক সিরাজুল হক, সিলেট মহানগর সাধারণ সম্পাদক কবি মাসুদা সিদ্দিকা রুহী।

কবি লুৎফুর রহমান তারেকের সঞ্চালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন কবি লুৎফুর রহমান চৌধুরী রাকিব। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাথে সংশ্লিষ্ট অন্যান্য কবি লেখকগণ।

শুরুতে পবিত্র কুরআন মজিদ থেকে তেলাওয়াত ও শেষে মোনাজাত পরিচালনা করেন প্রাক্তন শিক্ষক নেতা এম এ আলী জালালাবাদী।

অনুষ্ঠানে বিশিষ্ট সমাজসেবক, মোল্লারগাঁও ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়ার মৃত্যতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে শ্যামল সিলেট সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবি আব্দুছ ছালাম চৌধুরী মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করার জন্য উপস্থিত সকলের কাছে উদাত্ত আহ্বান জানিয়েছেন কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানের সংবর্ধিত অতিথি কবি লুৎফুর রহমান চৌধুরী রাকিব কে সম্মাননা ক্রেস্ট পুরস্কার প্রদান করেন প্রধান অতিথি, অতিথিবৃন্দ সহ শ্যামল সিলেট সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক ও সহ সভাপতি এবং অন্যান্যরা।

এ জাতীয় আরো খবর

 গীতিকার ও সুরকার সিরাজ আনোয়ার'র মৃত্যু : বিভিন্ন মহলের শোক

গীতিকার ও সুরকার সিরাজ আনোয়ার'র মৃত্যু : বিভিন্ন মহলের শোক

পহেলা বৈশাখ বরণে ব্যাপক প্রস্তুতি রংপেন্সিল একাডেমির

পহেলা বৈশাখ বরণে ব্যাপক প্রস্তুতি রংপেন্সিল একাডেমির

চলে গেলেন কবি আসাদ চৌধুরী

চলে গেলেন কবি আসাদ চৌধুরী

শ্যামল সিলেট সাহিত্য পরিষদের  ইফতার মাহফিল সম্পন্ন

শ্যামল সিলেট সাহিত্য পরিষদের ইফতার মাহফিল সম্পন্ন

 ড. আহমদ মোশতাক রাজা চৌধুরীর ‘আমার ব্র্যাক জীবন’ গ্রন্থের অন্তরঙ্গ পাঠ অনুষ্ঠিত

ড. আহমদ মোশতাক রাজা চৌধুরীর ‘আমার ব্র্যাক জীবন’ গ্রন্থের অন্তরঙ্গ পাঠ অনুষ্ঠিত

শিল্প-সাহিত্য-সংস্কৃতিতে অবদান: ১৫ জন পেলেন শিল্পকলা একাডেমী পুরষ্কার

শিল্প-সাহিত্য-সংস্কৃতিতে অবদান: ১৫ জন পেলেন শিল্পকলা একাডেমী পুরষ্কার