বুধবার, ১ মে ২০২৪ইংরেজী, ১৮ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

ফসলরক্ষা বাঁধের কাজ এবার অনেকটা ভালো হয়েছে: পানি সম্পদ প্রতিমন্ত্রী

ষ্টাফ রিপোটার, সুনামগঞ্জ

২০২৩-০৩-১৫ ১২:৫৮:২০ /

হাওরের বোরো ফসলরক্ষা বেড়িবাঁধের কাজ এখনো শেষ হয়নি। কিছু প্রকল্পে ক্রুটি আছে। তবে ৪-৫ দিনের মধ্যে সব কাজ শেষ হয়ে যাবে বলে জানালেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

বুধবার (১৫ মার্চ) বিকেল তিনটার দিকে সুনামগঞ্জের জগন্নাথপুরের নলুয়া হাওরের চার নম্বর প্রকল্পের কাজ পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের এ কথা বললেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, গত কয়েক বছরের তুলনায় এবার হাওরের বেড়িবাঁধের কাজ ভালো হয়েছে। শুরু থেকে আমরা কাজ বাস্তবায়নের জন্য বেশ কয়েকটি কমিটি গঠন করে কাজ দেখেছি।

আমাদের মন্ত্রণালয়ের সচিবসহ বিভিন্ন কমিটির কর্মকর্তারা হাওর ঘুরে ফসল রক্ষা বেড়িবাঁধের কাজ দেখেছেন।তিনি বলেন, আগামী বছরের আগে সুনামগঞ্জের হাওর এলাকার ১৯টি নদী খনন করা হবে।

এটি বাস্তবায়ন হলে হাওরবাসীর ফসল রক্ষা বেড়িবাঁধ নির্মাণ সমস্যার স্থায়ী সমাধান হবে।পরিদর্শনকালে তার সঙ্গে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম, সুনামগঞ্জের জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী,

পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক এস এম শহিদুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী খুশি মোহন সরকার, সিলেটের তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রদীপ কুমার গোস্বামী,

সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার ও সামসৌদ্দাহ জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম,

চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাওর বাঁচাও আন্দোলনের নেতা শহিদুল ইসলাম বকুলসহ প্রকল্প বাস্তবায়ন কমিটির লোকজন।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা