বুধবার, ১ মে ২০২৪ইংরেজী, ১৮ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

সুনামগঞ্জে ভাষা শহীদের প্রতি জাতীয় শ্রমিকলীগের শ্রদ্ধা

ষ্টাফ রিপোটার, সুনামগঞ্জ

২০২৩-০২-২১ ০৬:০৬:০৫ /

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেছে সুনামগঞ্জ জেলা জাতীয় শ্রমিকলীগ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১০টার পর পৌর শহরের কেন্দ্রীয় শহিদ মিনারে সুনামগঞ্জ ১ আসনের নৌকার মনোনয়ন প্রত্যাশী এবং জাতীয় শ্রমিকলীগ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মোহাম্মদ সেলিম আহমদ এর নেতৃত্বে ভাষা শহীদদের উদ্দেশ্যে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা শ্রমিকলীগ সহ সভাপতি আবু হানিফ, সহ সভাপতি মহসিন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মো: গোলাম হাফিজ, যুগ্ম সাধারণ সম্পাদক মো: নাজমুল হোসেন ইমন, যুগ্ম সাধারণ সম্পাদক,

মো: রাসেল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিদারুল বাশার অপু, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম রফিক, দপ্তর সম্পাদক শাহিন মিয়া, মঈদুল হাসান সোহেল,,

জেলা ছাত্রলীগ সাংগঠনিক সম্পাদক ফারুক আহমদ সুজন, শ্রমিকলীগ নেতা আবুল হোসেন শরীফ, প্রচার সম্পাদক রাধু রায়, পৌর শ্রমিকলীগ আহবায়ক আবু সালেক, সদস্য সচিব তৈয়বুর রহমান রাজ প্রমুখ।

বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সুনামগঞ্জ ১ আসনের নৌকার মনোনয়ন প্রত্যাশী এবং জাতীয় শ্রমিকলীগ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি মো: সেলিম আহমদ বলেন, ভাষা আন্দোলন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে হয়েছিল।

সে দিন বঙ্গবন্ধু কারাগারে ছিলেন বিধায় তিনি সেদিনের সমাবেশে উপস্থিত থাকতে পারেননি। তবে সিদ্ধান্ত তার নেতৃত্বেই হয়েছিল। এই ইতিহাস অনেকে জানে না।

কিন্তু জানার প্রয়োজন রয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা স্মার্ট বাংলাদেশের রুপকার জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের কারণে ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে বিশ্ব মানচিত্রে প্রতিষ্ঠিত হয়েছে।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা