বুধবার, ১ মে ২০২৪ইংরেজী, ১৭ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

নানা আয়োজনে শিমুল বাগানে বসন্ত উৎসব পালন

ষ্টাফ রিপোটার, সুনামগঞ্জ

২০২৩-০২-১৪ ১৬:৫২:০১ /

দেশের সবচেয়ে বড় জয়নাল আবেদীন শিমুল বাগানে রক্তরাঙ্গা ফুটন্ত শিমুল বাগানে বসন্ত উৎসব ও বিশ্ব ভালবাসা দিবস উৎযাপন করা হয়েছে।

এই উৎসবকে কেন্দ্র করে হাজার পর্যটক,দর্শনার্থী ও স্থানীয় বাসিন্দা বাগানের কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠে সকাল থেকে।

মঙ্গলবার(১৪ ফেব্রুয়ারি)সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে বাগানে নৃত্য,গান,ছবি আকাঁসহ নানা আয়োজন করে।

সকাল থেকে হাজার হাজার পর্যটক দর্শানার্থী ও স্থানীয় বাসিন্দাদের আগমনে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয় বাগানের চারপাশ। বাগানে কেউ কেউ প্রিয়জন, কেউবা স্ত্রী সন্তান নিয়ে এসেছে শিমুল বাগানে ঘুরে মনজুরানো বিভিন্ন গানে গানে মন ভড়িয়ে তুলে শিল্পীরা। সাংস্কৃতিক অনুষ্ঠানে সুনামগঞ্জ জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরীর

সভাপতিত্বে ও সাংস্কৃতিক কর্মী ও সাংবাদিক গিয়াস উদ্দিনের সঞ্চালনায় জেলা ও স্থানীয় শিল্পী ও গারো এবং হাজং সম্প্রদায়ের গান ও নৃত্য পরিবেশ করেন। এতে মুগ্ধ হন আগত সর্বস্তরের মানুষ।

বসন্ত উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা,সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান রনি, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য সেলিনা আবেদিন,উত্তর বড়দল ইউনিয়নের চেয়ারম্যান মাসুক মিয়া,বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বাগান মালিক রাকাব উদ্দিন,আফতাব উদ্দিন প্রমুখ।

আগত পর্যটক সেবা সরকার জানান,আজ এক অন্য রখম সময় পাড় করেছি বিশ্ব ভালবাসা দিবস ও পহেলা ফাগুনের এই দিনে দিনভর শিমুল বাগানে এসে। সবার সাথে আনন্দ ভাগ করতে পেরেছি

বাগান মালিক রাকাব উদ্দিন জানান, পহেলা বসন্ত ও ভালবাসা দিবস উপলক্ষে বাগানে হাজার হাজার মানুষের আগম ঘটেছে। এই দিন সবাই অন্য রকম ভাবে পালন করেছে জেলা শিল্প কলা একাডেমির আয়োজন নাচ,গানসহ নানা আয়োজন।

জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী জানান,বিশ্ব ভালবাসা দিবস ও পহেলা ফাগুন উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানাই।

আজ দিনটি ভাল কেটেছে সবার সাথে আনন্দ আয়োজনের মধ্যে দিয়ে। নতুন বছরের সবাই ঐক্য বদ্ধ ভাবে দেশের উন্নয়নে স্মার্ট বাংলাদেশ গড়ে কাজ করার আহবান জানান তিনি। সেই সাথে যোগাযোগ ব্যবস্থার জন্য উদ্যোগ নেওয়া হবে বলেও জানান।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা