শনিবার, ৪ মে ২০২৪ইংরেজী, ২১ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

মনিটরিং জোরদার হলে কেউ কাজে গাফিলতির সুযোগ পাবে না: পানি সম্পদ সচিব

ষ্টাফ রিপোটার, সুনামগঞ্জ

২০২২-১২-২৫ ০৬:৫১:০৯ /

পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব মোঃ নাজমুল আহসান বলেছেন,মনিটরিং জোরদার হলে কেউ কাজে গাফিলতির সুযোগ পাবে না। অপ্রয়োজনীয় বাঁধ বানিয়ে সরকারের টাকা অপচয় করা হবে না।

পরিকল্পনা করে এ এলাকার উন্নয়নে কাজ করে যাব। কেউ যদি কাজে অবহেলা করে তার বিরুদ্ধে যথাযথ শাস্তির ব্যবস্থা করা হবে বলে হুশিয়ার করেছেন।

২৫ডিসেম্বর রোববার দুপুরে জেলা প্রশাসনের কার্যালয়ে অনুষ্ঠিত কাবিটা স্কীম ও বাস্তবায়নকল্পে জেলা বাস্তবায়ন ও মনিটরিং কমিটির সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. দিদারে আলম মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে মতবিনিময় সভা পানি সম্পদ সচিব আরও বলেছেন,বর্তমান সময় আমাদের জন্য একটি কঠিন চ্যালেঞ্জ।

সুনামগঞ্জ জেলার একমাত্র বোরো ফসল রক্ষাবাঁধের কাজ ও আরেকটি চ্যালেঞ্জ।

কাবিটা নীতিমালায় বাঁধ নির্মাণ করার জন্য যা করা প্রয়োজন সব করা হবে, কাজ আগে শুরু হলে আগে শেষ হবে, তবে সকল পিআইসিকে নিয়ম মেনে বাঁধের কাজ শেষ করতে হবে এবং যারা কাজ করবে তাদের কিস্তির টাকা যেনো ঠিক সময়ে পরিশোধ করা হয় সেদিকে দায়িত্বপ্রাপ্তরা দৃষ্টি রাখবেন।

সবার সম্মলিত প্রচেষ্টায় আমরা এবছর বাঁধের কাজ শেষ করতে চাই। সুনামগঞ্জ জেলার বিভিন্ন নদ নদীর খনন কাজ ও করা খুব জরুরী। খনন কাজ করলে সুনামগঞ্জ থেকে ভৈরব পর্যন্ত করলে পানি ধারণ ক্ষমতা বৃদ্ধি পাবে।

তিনি আরও বলেছেন,বাঁধের কাজে যে গুলো গুরুত্বপূর্ণ সে সকল বাঁধ নির্মাণ করা। এছাড়া অন্যান্য ডিপার্টমেন্ট কৃষি এলজিইডি এছাড়া সকল উপজেলার নির্বাহী কর্মকর্তারা এবং পুলিশ সুপার সবাইকে বলব আপনারা বাঁধের কাজে নজরদারি রাখবেন।

পানি সম্পদ সচিব আরও বলেন, সুনামগঞ্জ আগাম বন্যা প্রবন এলাকা, আবহাওয়া অফিসের তথ্যনুযায়ী আমরা অনেক খবর পেয়ে থাকি কখন বৃষ্টিপাত হবে নদীর পানি বাড়বে,

তাই আমরা আগাম প্রস্তুতিও নিয়ে রাখতে হবে, এখানে অনেকে নদী খননের কথা বলেছেন আমিও আপনাদের সাথে একমত।

তাই আমরা বাঁধের কাজের পাশাপাশি এই সমস্যা থেকে হাওরবাসীকে মুক্ত করতে আমি সচেষ্ট থাকব।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন,পুলিশ সুপার মিজানুর রহমান,পানি উন্নয়ন বোর্ডের সিলেট বোর্ডের অতিরিক্ত প্রধান প্রকৌশলী এস, এম, শহিদুল ইসলাম অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব বিজন কুমার সিংহ,

অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষ, ও আই সিটি শেখ মোহাম্মদ মহি উদ্দিন,এলজিইডির নির্বাহী প্রকৌশলী মাহাবুব আলম, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আলী আমজাদ,বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান,

সমাজসেবী জামিল চৌধুরী, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিমল চন্দ্র সোম প্রমুখ। এসময় সুনামগঞ্জের সকল উপজেলার নির্বাহী কর্মকর্তারা ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা