শনিবার, ৪ মে ২০২৪ইংরেজী, ২১ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

ভাতার দাবীতে সমাজ উন্নয়ন কেন্দ্র'র প্রশিক্ষণার্থীদের বিক্ষোভ

ষ্টাফ রিপোটার, সুনামগঞ্জ

২০২২-১২-২১ ০৮:২৬:৩৮ /

সমাজ উন্নয়ন কেন্দ্র সুক এনজিও সংস্থার প্রশিক্ষণার্থীদের ভাতার দাবীতে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ইউএনও অফিসের সামনে বিক্ষোভ করেছে ভোক্তভোগীরা।

বুধবার সকাল ১১টায় ইউএনও অফিস ঘেরাও করে অবস্থান করেন। এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমার কাছে লিখিত অভিযোগ করেছেন ভোক্তভোগীরা।

খোঁজ নিয়ে জানা যায়, এনজিও সংস্থা সমাজ উন্নয়ন কেন্দ্র (সুক) সমাজসেবা অধিদপ্তরের আওতায় তাহিরপুর উপজেলার চাইনিজ রান্না খাবার ও বেকারী,গবাদিপশু পালন,ফ্যাশন ডিজাইন,ভিউটিপাল্লার বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

এতে ১২শত নারী প্রশিক্ষণ নেয় তার কিছু সংখ্যক নারীকে প্রশিক্ষণের ভাতা দিলেও বাকীরা পায় নি। প্রত্যাকে ৪০দিনের ভাতার পরিমান তিন হাজার পাচঁশত টাকা। ত্রিশটি টেনিং বেইজে প্রশিক্ষণ দেওয়া হয়।

ভুক্তভোগী দিলারা বেগম জানান,আমরা কষ্ট করে প্রশিক্ষণ নিয়েছি। কিন্তু ভাতার টাকা পাই নি গত ৯ মাস ধরে। আমাদের দেই দিচ্ছি বলে আর দিতেছে না। উম্মে জাহান ইবা (ইন্টার দ্বিতীয় বর্ষ)তিনি বেকারী ও চাইনিজ প্রশিক্ষণ নিয়েছেন। তিনি জানান রমজান মাসে কষ্ট করে প্রশিক্ষণ নিয়েছি। অনেকেই সনদ ও ভাতার টাকা পেয়েছে কিন্তু আমরা পাই নি।

ফেন্সি আক্তার ফ্যাশন ডিজাইন প্রশিক্ষণ নিয়েছেন। তিনি জানান,আমি প্রশিক্ষণ নিয়েছি এতে উপকার হয়েছে। কিন্তু প্রশিক্ষণের সনদ ও ভাতা দেয় নি।

ফেরদৌস আক্তার গবাদিপশু পালন প্রশিক্ষণ নিয়েছেন কিন্তু ভাতা ও সনদ পাই নি। তিনি জানান কতৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে সঠিক কোনো উত্তর পাওয়া যায় না।

সমাজ উন্নয়ন কেন্দ্র(সুক)প্রকল্পের সুনামগঞ্জ ও মৌলভীবাজারের দায়িত্বে থাকা আবুল খায়ের জানান,অফিসিয়াল জটিলতায় কারনে ভাতার টাকা দিতে সমস্যা হচ্ছে। আগামী জানুয়ারি মাসের শেষের দিকে ভাতার টাকা দেওয়া হবে।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. তৌফিক আহমেদ জানান,এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার সুপ্রভাত চাকমা জানান,এই বিষয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা