শনিবার, ৪ মে ২০২৪ইংরেজী, ২০ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন

অনিয়মের অভিযোগ: কাউকান্দি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ফলাফল স্থগিত

স্টাফ রিপোর্টার, গোলাপগঞ্জ

২০২২-১২-২১ ০৭:৪৯:১৩ /

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়ন পরিষদের আওতাধীন ‘কাউকান্দি উচ্চ বিদ্যালয়ে’ জনবল সংকটে সহকারি প্রধান শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে।

এ বিষয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে বিদ্যালয়ের সভাপতি সহ বিদ্যালয়ের নানা কর্মকান্ডে বিতর্কিত প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করা হয়েছে।

লিখিত অভিযোগ পাওয়ায় সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান। তিনি জানান অভিযোগের প্রেক্ষিতে ফলাফল স্থগিত করা হয়েছে।

লিখিত অভিযোগ ও স্থানীয় বাসিন্দারা জানায়, কাউকান্দি উচ্চ বিদ্যালয়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আনোয়ার আলী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিরুল ইসলাম তাদের পছন্দের লোক নিয়োগ করার জন্য অন্য কোন প্রার্থীকে বিদ্যালয় থেকে ইন্টারভিউয়ে অংশ গ্রহণ করা জন্য চিঠি অথবা কোন রকম বার্তা দেয়া হয়নি।

যদিও নিয়োগের নিয়মনীতি অনুযায়ী বিদ্যালয়ের কর্তৃপক্ষ থেকে সকল প্রার্থীকে চিঠির মাধ্যমে জানানোর কথা। তা না করে ভিন্ন চিত্র দেখা যায় এই নিয়োগে। ‘একটি বিশেষ সুত্রে জানা গেছে,সাত লাখ টাকার রফাদফায় ‘উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ম্যানেজ করে,বড়দল দক্ষিণ ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের চতুর্ভুজ গ্রামের মোহাম্মদ জহরুল ইসলামকে কাউকান্দি উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক পদে নিয়োগ দিতে মরিয়া হয়ে উঠেছেন ওই বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক। যে কারনে সচেতন মহলে চরম ক্ষোভ বিরাজ করছে।

অভিযোগকারী- সহকারি প্রধান শিক্ষক (পদপ্রার্থী) মো. সেলিম আহমদ জানান, সহকারি প্রধান শিক্ষক নিয়োগের কাজ চলছে বিদ্যালয়ে আমাকে কোন রকম চিঠি বা কোন বার্তা দেওয়া হয়নি।

আমি একটি সুত্রে জানতে পেরেছি কাউকান্দি উচ্চ বিদ্যালয়ে নাকি মঙ্গলবার (২২ ডিসেম্বর) নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমি এই বিষয়টি শুনে মর্মাহত হয়েছি। কেন বিদ্যালয় কতৃপক্ষ থেকে আমাকে জানানো হয়নি।

অভিযোগকারী- সহকারি প্রধান শিক্ষক (পদপ্রার্থী) মো. নুরুল হুদা জানান, মঙ্গলবার কাউকান্দি উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে অথচ আমি তা জানিনা। আমাকে বিদ্যালয় থেকে কিছুই জানানো হয়নি। এখানে নিয়মবর্হিভূত ভাবে নিয়োগ দেওয়ার পায়তারা করছেন দায়িত্বশীলরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমিরুল ইসলাম সকল অনিয়মের অভিযোগ অস্বীকার করে বলেন, নিয়োগ পরীক্ষায় কোন অনিয়ম হয়নি। আমাদের কোন আত্নীয়স্বজন কাউকে নিয়োগ দেওয়ার জন্য চেষ্টা করা হয়নি। নিয়ম মেনেই সকল কার্যক্রম পরিচালনা করা হয়েছে। তবে বিভিন্ন কারনেই পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়নি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ আনোয়ার আলী জানান,এখানে কোন কোন অনিয়ম হয়নি। নিয়ম মেনেই নিয়োগ পরীক্ষা সচ্ছতার সাথে কমিটির সভার উপস্থিতে নেওয়া হয়েছে। আমাদের বিরুদ্ধে অভিযোগ মিথ্যা।

তাহিরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মিজানুর রহমান বলেন,নিয়োগ পরীক্ষা হয়েছে তবে সবার অভিযোগের প্রেক্ষিতে ফলাফল ঘোষণা করা হয়নি। পরে ঘোষণা করা হবে। তবে অর্থের লেনদেনের অভিযোগ অস্বীকার করেছেন।

উল্লেখ্য: এবছর কাউকান্দি উচ্চ বিদ্যালয়ে ২০২১ মোতাবেক এমপিও নীতিমালা অনুযায়ী একজন সহকারি প্রধান শিক্ষক,

একজন নিরাপত্তাকর্মী, একজন নৈশ প্রহরী, একজন পরিচ্ছন্নকর্মী, একজন আয়া আবশ্যক জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা