মঙ্গলবার, ৭ মে ২০২৪ইংরেজী, ২৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

তাহিরপুরে ২৩ লাখ টাকার চোরাই কয়লাসহ, ২ নৌকা আটক

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

২০২২-১১-২৬ ০৭:৪৮:৪৬ /

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তে চোরাই পথে বিনা শুল্কে ভারত থেকে চোরাচালানের মাধ্যমে নিয়ে আসা প্রায় ৩৮মেট্রিনটন ভারতীয় চোরাই কয়লাসহ ২টি স্টিলবটি নৌকা আটক করেছে তাহিরপুর থানা পুলিশ।

এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাই কয়লা বোঝাই নৌকা ফেলে পালিয়ে যায় চোরাকারবারিরা। আটককৃত মালামালের আনুমানিক মূল্য ২৩লাখ টাকা। শনিবার (২৬নভেম্বর)ভোররাতে উপজেলার পাটলাই নদী দিয়ে পাচারের সময়,স্থানীয় সাংবাদিকদের সহযোগিতায় তাহিরপুর থানা অফিসার ইন-চার্জ(ওসি)সৈয়দ ইফতেখার হোসেন এর নির্দেশে এস,আই নাজমুল হক এর নেতৃত্বে পুলিশের একটি দল উপজেলার শ্রীপুর উত্তর ইউনিয়নের টাঙ্গুয়ার হাওরের পুরান বাগ সংলগ্ন পাটলাই নদীতে চোরাই কয়লাসহ দুটি স্টিলবটি নৌকা আটক করে।

জানা যায়, সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বড়ছড়া, লালঘাট, কলাগাঁও ও চারাগাঁও শুল্ক ষ্টেশন এলাকাকে ব্যবহার করে একদল চোরাকারবারি দীর্ঘদিন ধরে ভারত থেকে বিনা শুল্কে কয়লার চালান সীমান্তের ওপার থেকে এপারে নিয়ে এসে, ভূয়া চালানপত্র ও মিনিপাসের মাধ্যমে পার্শ্ববর্তী উপজেলা মধ্যনগর ও কলমাকান্দাসহ দেশের বিভিন্ন ইটভাটায় সরবরাহ করে আসছে। মাঝেমধ্যে চোরাই কয়লা পরিবহণকারী শ্রমিকরা আটক হলেও, কয়লা চোরাচালানের মুলহোতারা ধরা ছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে। স্থানীয় গণমাধ্যমকর্মীদের তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করা হয়। তাহিরপুর থানার এস আই নাজমুল হক জানান,উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নে ভারতীয় চোরাই কয়লা বোঝাই করে পাচারের সময় ৩৮ মেট্রিকটন কয়লা সহ দুটি স্টিলবডি নৌকা জব্দ করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রস্ততি চলছে।

এ ব্যাপারে জানতে সুনামগঞ্জ ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্ণেল মো.মাহবুবুর রহমানের মোবাইল নাম্বারে বার বার ফোন করা হলেও রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সৈয়দ ইফতেখার হোসেন জানান, উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের পাটলাই নদী থেকে ভারতীয় চোরাই কয়লা বোঝাই দুটি নৌকা আটক করা হয়েছে। দুটি নৌকাতে আনুমানিক ৩৮ মে.টন কয়লা রয়েছে ।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা পালিয়ে যাওয়ায় তাদেরকে গ্রেফতার করা সম্ভব হয়নি। আটককৃত ভারতীয় কয়লাসহ নৌকার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা