মঙ্গলবার, ৭ মে ২০২৪ইংরেজী, ২৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

সুনামগঞ্জে মুকুটই সেরা, আ'লীগ প্রার্থী ধরাশায়ী

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

২০২২-১০-১৭ ০৭:০০:৩৮ /

সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নুরুল হুদা মুকুট। সোমবার অনুষ্ঠিত নির্বাচনে ৬১২ ভোট পেয়ে নির্বাচিত হন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খায়রুল কবির রুমেন পেয়েছেন ৬০৪ ভোট।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে এ তথ্য। নুরুল হুদা মুকুট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ছিলেন। বিদ্যোহী প্রার্থী হওয়ায় তাকে দল থেকে বহিস্কার করে আওয়ামী লীগ। জানা যায়, এবার অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন ও নুরুল হুদা মুকুট ছাড়াও আওয়ামী লীগের সমর্থন প্রত্যাশী ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমান,

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামছুন্নাহার বেগম শাহানা, জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য তারিখ হাসান দাউদ ও আওয়ামী লীগ সমর্থক চঞ্চলা রানী সরকার। দলীয় প্রার্থীর নাম ঘোষণায় নুরুল হুদা মুকুট ছাড়া আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অন্য তিন জন নির্বাচনে অংশগ্রহণ করেননি।

সুনামগঞ্জ জেলার ৮৮ ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, চার পৌরসভার মেয়র ও কাউন্সিলর এবং ১১ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরাসহ মোট ভোটার ছিলেন ১২২৯ জন। গত জেলা পরিষদ নির্বাচনেও জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনকে পরাজিত করে নুরুল হুদা মুকুট চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

গত নির্বাচনে নুরুল হুদা মুকুট পেয়েছিলেন ৭৮২ ভোট এবং ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ৪২০ ভোট পেয়ে পরাজিত হন। সোমবার সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত সুনামগঞ্জের ১২ টি কেন্দ্রের ২৪ টি বুথে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। জেলার ১২ টি কেন্দ্রের ভোটার ছিলেন ১২২৯ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন, সাধারণ সদস্য পদে ৩৩ এবং সংরক্ষিত সদস্য পদে ৩৩ জন নির্বাচনে প্রার্থী প্রতিদ্বন্দিতা করেছেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা কার্যলশয় থেকে জানাযায়,সুনামগঞ্জ সদর উপজেলায় মোটরসাইকেল পেয়েছে ৭৯ ভোট এবং ঘোড়া পেয়েছে ৫৩ ভোট। তাহিরপুর উপজেলায় মোটরসাইকেল পেয়েছে ৫১ ভোট এবং ঘোড়া পেয়েছে ৪৩ ভোট। ধর্মপাশা উপজেলায় মোটরসাইকেল পেয়েছে ৪১ ভোট এবং ঘোড়া পেয়েছে ৪০ ভোট। জামালগঞ্জ উপজেলায় মোটরসাইকেল পেয়েছে ৪৪ ভোট এবং ঘোড়া পেয়েছে ৩৭ ভোট।

মধ্যনগর উপজেলায় মোটরসাইকেল পেয়েছে ৩৭ ভোট এবং ঘোড়া পেয়েছে ১৫ ভোট। দোয়ারাবাজার উপজেলায় মোটরসাইকেল পেয়েছে ৪০ ভোট এবং ঘোড়া পেয়েছে ৭৯ ভোট। বিশ্বম্ভরপুর উপজেলায় মোটরসাইকেল পেয়েছে ৪৩ ভোট এবং ঘোড়া পেয়েছে ২৫ ভোট। দিরাই উপজেলায় মোটরসাইকেল পেয়েছে ৪৮ ভোট এবং ঘোড়া পেয়েছে ৮৪ ভোট।

শাল্লা উপজেলায় মোটরসাইকেল পেয়েছে ২৫ ভোট এবং ঘোড়া পেয়েছে ২৮ ভোট। শান্তিগঞ্জ উপজেলায় মোটরসাইকেল পেয়েছে ৫৫ ভোট এবং ঘোড়া পেয়েছে ৫১ ভোট। ছাতক উপজেলায় মোটরসাইকেল পেয়েছে ৬০ ভোট এবং ঘোড়া পেয়েছে ১২০ ভোট।

জগন্নাথপুর উপজেলায় মোটরসাইকেল পেয়েছে ৮৯ ভোট এবং ঘোড়া পেয়েছে ২৯ ভোট। জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেছেন,জেলায় ১২টি ভোট কেন্দ্রে ইভিএম এ শান্তিপূর্ণ ভোট গ্রহণ হচ্ছে। কোন কেন্দ্রেই অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচনে কর্মকর্তাদের সঙ্গে আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশকে সহযোগিতা করছে র‌্যাব,বিজিবি।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা