মঙ্গলবার, ৭ মে ২০২৪ইংরেজী, ২৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচন: মুকুট রুমেনের ভাগ্য নির্ধারণ আজ

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

২০২২-১০-১৬ ১৪:৫৮:৩৪ /

সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচন আজ সোমবার ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। সে লক্ষ্যে প্রয়োজনীয় সকল প্রদক্ষেপ গ্রহন করেছে নির্বাচন কমিশন। নির্বাচনে বহুল আলোচিত দুই চেয়ারম্যান প্রার্থী ও ৪৪ জন সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নির্বাচনে জেলায় ১২টি কেন্দ্রের ২৪ বুথে ১২২৯ ভোটাররা ভোট দেবেন। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. আডভোকেট খায়রুল কবির রুমেন (ঘোড়া প্রতীক)

ও স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান, বর্তমান জেলা পরিষদের প্রশাসক নূরুল হুদা মুকুট (মোটরসাইকেল প্রতীক) জয় পরাজন নিয়ে ব্যাপক আলোচনা শেষ যেন হচ্ছেই না।

এর জন্য অপেক্ষা করতে হবে বিকেল পর্যন্ত। জানা যায়,চেয়ারম্যান পদে দুই হেভিওয়েট প্রার্থীসহ সংরক্ষিত আসনে মহিলা সদস্য পদে ৪টি ও সদস্য পদে পুরুষ ১২টি ওয়ার্ডে ৪৬ প্রার্থী। জেলা পরিষদ নির্বাচনে সুনামগঞ্জ জেলায় মোট ভোটারের সংখ্যা ১২২৯টি।

এর মধ্যে সুনামগঞ্জ জেলার চার পৌরসভার মেয়র ও কাউন্সিলর, ১১ উপজেলার উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এবং জেলার ৮৮ ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা তাদের ভোটাধিকার প্রয়োগ করে জেলা পরিষদ চেয়ারম্যান ও সদস্য নির্বাচিত করবেন।

আর তাঁরা সকলেই স্থানীয় সরকারের নির্বাচিত জনপ্রতিনিধি। অপরদিকে মহিলা সদস্য পদে ৪ ওয়ার্ডে ৪টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১১ নারী। ১নং ওয়ার্ডে (বিশ্বম্ভরপুর-তাহিরপুর-ধর্মপাশা ও মধ্যনগর উপজেলা) প্রার্থী হলেন-বিগত জেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত সদস্য সেলিনা বেগম(হরিণ প্রতীক)।

বিশ্বম্ভরপুর উপজেলার মুক্তিখলা গ্রামের তাহমিনা বেগম (ফুটবল প্রতীক) ও তাহিরপুর উপজেলার আইরিন বেগম (মাইক প্রতীক)। ২নং ওয়ার্ডে (দিরাই-শাল্লা ও জামালগঞ্জ উপজেলা)মোছা. খালেদা আক্তার (ফুটবল প্রতীক),

বীণা জয়নাল (টেবিল ঘড়ি প্রতীক), সুলতানা রাজিয়া (হরিণ প্রতীক)। ৩নং ওয়ার্ডে (সুনামগঞ্জ সদর-শান্তিগঞ্জ ও জগন্নাথপুর উপজেলা) ফৌজি আরা বেগম শাম্মী (লাটিম প্রতীক), সানজিদা নাসরিন দিনা (ফুটবল প্রতীক),

মোছা. জুবিলী বেগম (মাইক প্রতীক)। ৪নং ওয়ার্ডে (দোয়ারাবাজার-ছাতক উপজেলা) সেলিনা আক্তার (ফুটবল প্রতীক),মোছা. নুরুন্নাহার (হরিণ প্রতীক)। সদস্য পদে ১২ ওয়ার্ডে ১২টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩ জন পুরুষ। তারা হলেন,১নং ওয়ার্ডে (ধর্মপাশা উপজেলা)চন্দন খান (তালা প্রতীক),

এনামুল হক (বৈদ্য্যুতিক পাখা প্রতীক),মো. ফেরদৌসুর রহমান (হাতি প্রতীক)। ২নং ওয়ার্ডে (মধ্যনগর উপজেলা) মো. আব্দুস সালাম (তালা প্রতীক) ও পরিতোষ সরকার (হাতি প্রতীক)।

৩নং ওয়ার্ডে (তাহিরপুর উপজেলা)মেহেদী হাসান উজ্জ্বল (টিউবওয়েল প্রতীক) ও মো. মজিবুর রহমান (তালা প্রতীক)। ৪নং ওয়ার্ডে (বিশ্বম্ভরপুর উপজেলা) মো. আক্তারুজ্জামান মিরাশ মিয়া (হাতি প্রতীক),

মো. হোসেন আলী (তালা প্রতীক)ও মো. মহিবুর রহমান (টিউবওয়েল প্রতীক)। ৫নং ওয়ার্ডে (জামালগঞ্জ উপজেলা) শাহানা আল আজাদ (টিউবওয়েল প্রতীক), মো. মিছবা উদ্দিন (ঘুড়ি প্রতীক), দ্বিপক তালুকদার (তালা প্রতীক)।

৬নং ওয়ার্ডে দিরাই উপজেলা) আব্দুল্লাহ্ আল বাকী আজাদ (টিউবওয়েল প্রতীক), মো. নাজমুল হক (তালা প্রতীক), রায়হান মিয়া (হাতি প্রতীক)। ৭নং ওয়ার্ডে (শাল্লা উপজেলা) মো. জামান চৌধুরী (হাতি প্রতীক), ব্রজলাল দাস (ঘুড়ি প্রতীক), বাদল চন্দ্র দাস (টিউবওয়েল প্রতীক), টিকেন্দ্র চন্দ্র দাস (বক প্রতীক),

আব্দুছ সালাম (তালা প্রতীক)। ৮নং ওয়ার্ডে (জগন্নাথপুর উপজেলা) মাহতাবুল হাসান (তালা প্রতীক),হারুন মিয়া (টিউবওয়েল প্রতীক) ও মো. সিরাজ উদ্দিন (ঘুড়ি প্রতীক)। ৯নং ওয়ার্ডে (শান্তিগঞ্জ উপজেলা)রুকনুজ্জামান (ঘুড়ি) ও মনিরুজ্জামান বারী (টিউবওয়েল)।

১০নং ওয়ার্ডে (সুনামগঞ্জ সদর উপজেলা) আব্দুল কাদির (হাতি প্রতীক), মো. মনির উদ্দিন (তালা প্রতীক)। ১১ নং ওয়ার্ডে (দোয়ারাবাজার উপজেলা) মো. আব্দুল খালেক (তালা প্রতীক) ও মো. রফিকুল ইসলাম (হাতি প্রতীক)। ১২নং ওয়ার্ডে (ছাতক উপজেলা)আবুল খায়ের (ঘুড়ি প্রতীক),

সাহেদ মিয়া (তালা প্রতীক) ও মো. আব্দুস সহিদ মুহিত (টিউবওয়েল প্রতীক) প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন জানান,নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোট ইভিএমএ হবে। প্রত্যেকটি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে।

ক্যামেরার নিয়ন্ত্রণ নির্বাচন কমিশন সচিবালয়েও থাকবে। মাননীয় প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনারগণ সেখান থেকে নির্বাচন মনিটরিং করবেন। আমরা মনিটরিংয়ে থাকবো। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটরা কাজ করবেন। কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ থাকবে। র‌্যাবও টহল দেবে।

কেউ নির্বাচনী পরিবেশের বিন্দু মাত্র বিঘ্ন সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনের দিন নির্বাচন পরবর্তী সময়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি কেউ অবনতি ঘটানোর চেষ্টা করলে,কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা