মঙ্গলবার, ৭ মে ২০২৪ইংরেজী, ২৪ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

টাংগুয়ার হাওরে অভিযানে তিন লাখ টাকার নিষিদ্ধ জাল জব্দ, নৌকাসহ আটক ৩

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

২০২২-১০-১৪ ০৬:৪৩:৫৮ /

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় মাদার ফিসারিজ খ্যাত রামসার সাইট টাংগুয়ার হাওরে অভিযান চালিয়ে নিষিদ্ধ চারটি বেড় জাল, তিনটি নৌকাসহ তিন জনকে আটক করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার ভূমি আসাদুজ্জামান রনি এই অভিযান পরিচালনা করেন। আটক জালের মূল্য তিন লাখ টাকা। শুক্রবার সকালে জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী টাংগুয়ার হাওরের জীব বৈচিত্র্য রক্ষায় এই অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়,টাংগুয়ার হাওরে নিষিদ্ধ বেড়া জাল দিয়ে মাছ ধরার সংবাদের ভিত্তিত্বে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশন(ভূমি) আসাদুজ্জামান রনি। এ সময় নিষিদ্ধ চারটি বেড় জাল, তিনটি নৌকাসহ তিন জনকে আটক করেন।

পরে মৎস রক্ষা ও সংরক্ষণ আইন-১৯৫০'' অনুসারে মোবাইল কোর্ট পরিচালনা করে আটক ১৪০০ হাত নিষিদ্ধ জালগুলো জব্দ করা হয় আর এর সাথে জড়িত নৌকার তিনজন মাঝিকে ১৫০০ টাকা জরিমানা করা হয় ছেড়ে দেওয়া হয়।

এর সত্যাতা নিশ্চিত করে সদ্য যোগদান করা তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসাদুজ্জামান রনি জানান টাংগুয়ার হাওরে যে কোন ধরনের অনিয়ম প্রতিরোধ আমাদের অভিযান পরিচালিত হবে।

কাউকে ছাড় দেওয়া হবে না সে যত বড় শক্তিশালী লোকেই হউক। আইন অমান্য কারীদের আইনের আওতায় আনা হবে।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা