শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ইংরেজী, ৩ কার্তিক ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : ঈদুল ফিতর ও ঈদুল আজহায় ছুটি বাড়ানোর সিদ্ধান্ত সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি হলেন এডভোকেট মুজিবুর রহমান মুজিব সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট এটিএম ফয়েজ উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পিপি হলেন এডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন কনডেম সেলে থাকা সকল ফাঁসির আসামীর মানবিক সুবিধার দাবি তারেক রহমান অচিরে দেশে ফিরবেন বলে জানালেন লন্ডন বিএনপির সভাপতি এম এ মালেক সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেফতার উমেদুর রহমান উমেদকে নিয়ে ষড়যন্ত্রমূলক মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হল শারদীয় দুর্গাপূজা বোর্ডের মেধা তালিকায় স্থান করে ওমরাহ পালনে বরুণা মাদরাসার পাঁচ শিক্ষার্থী

এশিয়া কাপ: মাঠে মায়ের অভিষেকে উল্লসিত মে কাইনাত

স্পোর্টস ডেস্ক::

২০২২-১০-০২ ০৫:৩৯:৫২ /

সিলেট আউটার ক্রিকেট স্টেডিয়ামে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার নারী এশিয়া কাপের ম্যাচে অভিষেক হল পাকিস্তানের নারী আম্পায়ার সালিমা ইমতিয়াজের।

সালিমা পাকিস্তান নারী দলের অলরাউন্ডার কাইনাত ইমতিয়াজের মা। সিলেটে চলতি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তিনিও। মা-মেয়ের এক গর্বিত অধ্যায় শুরু হলো এবারের এশিয়া কাপে।

যদিও রোববার মালয়েশিয়ার বিপক্ষে একাদশে জায়গা করে নিতে পারেননি কাইনাত। আম্পায়ার হিসেবে মায়ের অভিষেকে উচ্ছ্বসিত কাইনাত। আনন্দে মাতোয়ারা সবচেয়ে প্রিয় মানুষকে মাঠে দেখে।

গর্বে বুক ফুলে উঠেছে পাকিস্তানি অলরাউন্ডারের। অবশ্য পাশে থাকার জন্য বাবাকে ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি। ইনস্টাগ্রামে নিজের অভিব্যক্তি প্রকাশ করেন কাইনাত, ‘এসিসি নারী এশিয়া কাপের একজন আম্পায়ার হিসেবে পরিচয় করিয়ে দিচ্ছি আমার মাকে।

তার এই অর্জনে আমি অনেক গর্বিত। এমন একজন উজ্জীবিত ব্যক্তি তিনি। পাকিস্তানকে প্রতিনিধিত্ব করার স্বপ্ন সবসময় ছিল তার, যে স্বপ্ন তার জন্য আমিও এতদিন দেখেছি।

এবং আজ, অবমেষে, দীর্ঘ অপেক্ষার পর তিনি পাকিস্তানকে প্রতিনিধিত্ব করতে যাচ্ছেন। আমরা একসঙ্গে পাকিস্তানকে প্রতিনিধিত্ব করতে যাচ্ছি। খুবই উত্তেজিত, আলহামদুলিল্লাহ।’

বাবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি লিখেছেন, ‘অনেক অনেক অভিনন্দন বাবাকে, যিনি আমাদের প্রতিটি পদক্ষেপে সমর্থন দিয়ে গেছেন। আমাদের উৎসাহিত করেছেন, কখনও দমে যেতে দেননি, আমাদের আরও মনোযোগী করেছেন এবং সেরা সমালোচক হয়েছেন।’

এক দশকেরও বেশি হয়ে গেছে কাইনাত আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার। তবে জাতীয় দলে নিয়মিত হতে পারেননি। ৩০ বছর বয়সী এই অলরাউন্ডার সম্প্রতি বার্মিংহামে কমনওয়েলথ গেমসে খেলেছেন। ১৫ ওয়ানডে ও ২০ টি-টোয়েন্টিতে তার রান ২৬৫ এবং উইকেট ১৬টি।

এ জাতীয় আরো খবর

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

 তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি