শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪ইংরেজী, ৩ কার্তিক ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : ঈদুল ফিতর ও ঈদুল আজহায় ছুটি বাড়ানোর সিদ্ধান্ত সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি হলেন এডভোকেট মুজিবুর রহমান মুজিব সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট এটিএম ফয়েজ উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পিপি হলেন এডভোকেট এটিএম ফয়েজ উদ্দিন কনডেম সেলে থাকা সকল ফাঁসির আসামীর মানবিক সুবিধার দাবি তারেক রহমান অচিরে দেশে ফিরবেন বলে জানালেন লন্ডন বিএনপির সভাপতি এম এ মালেক সাবেক কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক গ্রেফতার উমেদুর রহমান উমেদকে নিয়ে ষড়যন্ত্রমূলক মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হল শারদীয় দুর্গাপূজা বোর্ডের মেধা তালিকায় স্থান করে ওমরাহ পালনে বরুণা মাদরাসার পাঁচ শিক্ষার্থী

পাপনের প্রত্যাশা ফাইনালেও খেলবে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্ট ::

২০২২-১০-০১ ০৬:৫২:৩৯ /

এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। শুরুটাও তারা করেছে সেভাবে। থাইল্যান্ডের মেয়েদের শুরুতে ৮২ রানে অলআউট করে নিগার সুলতানা জ্যোতির দল, পরে জয় পায় ৯ উইকেটের বড় ব্যবধানে। শনিবার সিলেটে উদ্বোধনী ম্যাচেই মাঠে নেমেছিল বাংলাদেশ।

সকালে টুর্নামেন্টের উদ্বোধন করে পরে পুরো ম্যাচ দেখেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। সিলেটে সাংবাদিকদের পাপন বলেন, ‘বেশ ভালো লেগেছে। আমরা যদি বিশ্ব র‍্যাংকিং দেখি বাংলাদেশ বোধ হয় ৯ নম্বরে। এরপর আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, থাইল্যান্ড, জিম্বাবুয়ে ।

এই দলগুলো কাছাকাছি মানের। ’ ‘যেহেতু কাছাকাছি মানের দল আর গতবার তারা বিশ্বকাপ খেলেছে সেহেতু তারা খুব শক্তিশালী একটা প্রতিপক্ষ আমাদের জন্য। সে জন্য একটা ভয় পাচ্ছিলাম, একটা টাইট ম্যাচ হবে কি না। কিন্তু যেভাবে তারা খেলেছে, যে আত্মবিশ্বাস নিয়ে তারা খেলেছে খুবই ভালো লাগছে। ’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ অনেকদিন দরেই ভালো খেলতে। তবে আমরা সেদিকে তাকাচ্ছি না।

এই দলটাতো এই প্রথমবার বিশ্বকাপে অংশ নিচ্ছে না। এর আগেও কোয়ালিফাই চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপে অংশ নিয়েছে, এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে, সাফ গেমসে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে গোল্ড মেডেল পেয়েছে। তারাতো ধারাবাহিকভাবে ভালো পারফর্মেন্স করছেই। এভাবে ভালো খেলতে থাকলে এশিয়া কাপে বাংলাদেশ দলের ফাইনালে খেলার সম্ভাবনা আছে জানিয়ে তিনি বলেন, আমরা ফাইনালেও ভালো খেলার আশা করছি।

ভারত দলের সাথে খেলা নিয়ে পাপন বলেন, ভারত দল গত এক বছরে অনেক ইম্প্রুভ করেছে। তারা ক্রিকেটের পরাশক্তি অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মতো দলকে হারাচ্ছে ইদানীং, একইসাথে বাংলাদেশও অনেক ইম্প্রুভ করে গত কয়েকদিনে। তাই ম্যাচটা টাইট বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ জাতীয় আরো খবর

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

ভারতকে হারালে সাকিবদের সঙ্গে ডেটে যাবেন পাকিস্তানি অভিনেত্রী সেহার

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

আফগানদের উড়িয়ে বিশ্বকাপ শুরু টাইগারদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

ভারতের সঙ্গে সিরিজে সমতা বাংলাদেশের মেয়েদের

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

হৃদয় ও শামীমের ব্যাটে ভর করে বাংলাদেশের জয়

 তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

তামিম আউট, শান্ত-লিটন এগুচ্ছেন

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি

র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের এক ধাপ উন্নতি