রবিবার, ৫ মে ২০২৪ইংরেজী, ২২ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হলেন ডা শাহানা ফেরদৌস বিয়ানীবাজারে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত এসএসসির ফল প্রকাশ ১২ মে গ্যাস সংকটে বন্ধ শাহজালাল সার কারখানা, চালু নিয়ে অনিশ্চয়তা প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী

তাহিরপুরে শিক্ষকদের উপর হামলাকারী ছাত্রদের শাস্তির দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

২০২২-০৯-২৬ ১১:৫১:৩২ /

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টেকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের দুই শিক্ষকের উপর হামলার প্রতিবাদে ও হামলাকারীদের শাস্তির দাবীতে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলার ১০ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী এবং কর্মচারীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে বক্তারা জানান,মানুষ গড়ার কারীগর দুই শিক্ষক কে পিঠিয়ে গুরুত্বর আহত করেছে একই বিদ্যালয়ের কয়েকজন ছাত্র।

শিক্ষকরা আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এটা অত্যন্ত দুঃখজনক জাতির জন্য। যেখানে মা-বাবার পর দ্বিতীয় মা-বাবা শিক্ষক। আজ তারাই ছাত্রদের ধারা হামলা লাঞ্চনার শিকার।

শিক্ষা প্রতিষ্ঠানে অশুভ ও অশালীন আচরন করবে আর শাসন করলে শিক্ষকদের উপর হামলা করবে তা নজিরবিহীন দ্রুত আল-ইদ্রিসসহ হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন,বাদাঘাট সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ জুনাব আলী,বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম ধানু,সিনিয়র শিক্ষক মাওলানা শাহজাহান,আফম মোত্তাকি আলী পীর,ট্যাকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প মাধ্যমিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ খায়রুল আলম,হাজী এম জাহের উচ্চ বিদ্যালয় গোলাম মোর্শেদ,

লাউড়ের উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাইয়ুম,ইউনুছ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির, ব্রাহ্মণগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের,সহ আলহাজ্ব জয়নাল আবেদীন বালিকা উচ্চ বিদ্যালয়,টেকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজ,হাজী আবু তাহের উচ্চ বিদ্যালয়,বাগলী উচ্চ বিদ্যালয়,

,চানঁপুর উচ্চ বিদ্যালয়ের ইউনুস ্ আলী উচ্চ বিদ্যালয়,বাদাঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী ও কর্মচারীগন উপস্থিত ছিলেন। তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন বলেন,ঘটনার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়। এঘটনায় আহত শিক্ষক বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

আসামীদের গ্রেফতারে আমাদের অভিযান চলছে। উল্লেখ,গত মঙ্গলবার বাংলা বিষয়ের ক্লাস চলাকালীন সময়ে আল-ইদ্রিসের অসদাচরণে অতিষ্ঠ হয়ে একটি চড় মারেন শিক্ষক মখলিছুর রহমান। পরে এ ঘটনাটি প্রতিষ্ঠানটির সিনিয়র শিক্ষকরা মীমাংসা করে দেন।

তবুও এ ঘটনার জেরে গত বুধবার (২১ সেপ্টেম্বর)রাত সাড়ে ৮ টায় দিকে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের লাকমা বাজার সড়কে উপজেলার সীমান্তবর্তী টেকেরঘাট চুনাপাথর খনি মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের-কলেজ শাখার বাংলা বিভাগের প্রভাষক মখলিছুর রহমান ও স্কুল শাখার বাংলা বিভাগের শিক্ষক মর্তুজা আলী লাকমা বাজার থেকে

কেনাকাটা করে নিজ বাসায় টেকেরঘাটে পায়ে হেঁটে ফেরার পথে আল-ইদ্রিস কয়েকজন সঙ্গী নিয়ে মখলিছুর রহমানের ওপর হামলা করে। এ সময় আল-ইদ্রিসের হাতে থাকা কাঠের লাঠির একাধিক আঘাতে মখলিছুর রহমান আহত হন। তাঁর সঙ্গে থাকা সহকর্মী মর্তুজা আলী ছাত্রকে থামাতে গেলেও তিনিও হামলার শিকার হয়।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা