শুক্রবার, ৩ মে ২০২৪ইংরেজী, ২০ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে বিসিএ'র মতবিনিময় সুরমা টাওয়ারের ১৩ তলা থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

প্রাণ ফিরছে স্থবির থাকা তাহিরপুর উপজেলা আ'লীগে

স্টাফ রিপোর্টার, সুনামগঞ্জ

২০২২-০৮-১২ ১৫:৫৫:০২ /

দীর্ঘদিন ধরে স্থবির ছিল তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের কার্যক্রম। নেতাকর্মীরা ছিলেন দিকহীন। দলে ছিলনা কোন শৃঙ্খলাবোধ। এ অবস্থায় ক্ষুদ্ধ হয়ে ওঠেন ত্যাগী নেতা কর্মীরা।

জাতীয় শোক দিবসকে ঘিরে প্রস্তুতি সভাগুলোতে উৎসবের আমেজ বিরাজ করছে। যেন নতুন করে প্রাণ ফিরে পেয়েছে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের ইউনিয়ন গুলোতে। তারা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনাস্থা এনে বহিষ্কার করেন।

পাল্টাপাল্টি কর্মসুচিতে উত্তপ্ত হয়ে ওঠে রাজনৈতিক অঙ্গন। এ অবস্থায় তৃণমূল থেকে দাবি ওঠে নতুন করে দল গোছানোর। তৃণমূলের মতামতের ভিত্তিতে ভারপ্রাপ্ত সভাপতি আলী মর্তুজা প্রতিটি সভায় ও দলকে উজ্জিবিত করার কার্যক্রম চালাচ্ছেন। তার নেতৃত্বে দলে ঢল নেমেছে হাজার হাজার আওয়ামী লীগ কর্মীদের মধ্যে। তারা নতন করে উজ্জীবিত।

প্রতিদিনই কার্যক্রম গুলোতে দেখা যাচ্ছে এক সময়ের কেন্দ্রীয় ছাত্র লীগনেতা ও জাতীয় শ্রমিক লীগ নেতাদেরকেেও। বলতে গেলে তাহিরপুর আওয়ামী লীগের বঞ্চিত ত্যাগি নেতাকর্মীরা এখন মাঠে।

তাদের কারনে ওয়ার্ড কমিটি গুলোও এখন নতুন করে উজ্জিবিত হয়ে উঠছে। এক কথায় প্রাণ ফিরছে তাহিরপুর আওয়ামী লীগে। আওয়ামী লীগের নেতা কর্মীদের সাথে কথা বললে তারা জানান,দীর্ঘদিন ধরে গতিশীলতা না থাকায় কর্মীদের মধ্যে ছিল হতাশা।

সাংগঠনিক কার্যক্রম না থাকা আর গ্রুপিংসহ নানা অনিয়মের অভিযোগ ছিল তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে। এই অবস্থা কাটিয়ে উঠে আবার নতুন করে সরগরম হয়ে উঠেছে তাহিরপুর আওয়ামী লীগ।

সাংগঠনিক প্রক্রিয়ায় সভাপতি -সেক্রেটারির বিরুদ্ধে অনাস্থা জানিয়ে কেন্দ্রে অবগত করার পর থেকেই চাঙ্গা হয়ে উঠেছে দলটির মাঠের রাজনীতি। সভাপতি আবুল হোসেন ও সাধারণ সম্পাদক অমল কান্তির নানা দুর্নীতি ও অনিয়ম উল্লেখ করে তাদের কমিটি থেকে অব্যাহতি প্রদানের পর সম্প্রতি সব কয়টি ইউনিয়নে বৈঠক কার্যক্রম চলছে অনেকটা জোরেসোরেই।

উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড গুলোতে ঘুরে ঘুরে নেতাকর্মীরা ছোট ছোট বৈঠকের মাধ্যমে দলকে সংগঠিত করছেন। আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কর্মসুচিতে তাহিরপুর উপজেলার সকল আওয়ামী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের প্রোগ্রামে উপস্থিত নিশ্চিত করতে তারা আহবান জানাচ্ছেন।

তাহিরপুর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল আলম বলেন, দীর্ঘদিন পর তাহিরপুর আওয়ামী লীগের প্রকৃত ত্যাগী নেতারা তাদের মুল্যায়ন পাচ্ছেন। এতদিন তারা মনের ভেতর কষ্ট চেপে রেখেছিলেন।

আমরা ৪৭ জন নেতাকর্মী নানা অপকর্মে অভিযুক্ত মানুষকে কমিটি থেকে অব্যাহতি দিয়ে আওয়ামী লীগকে পুনঃর্জীবিত করার চেষ্টা করছি।

বহুদিন ধরে কমিটিতে সুবিধাবাদী লোকদের আনাগোনা ছিল। এখন আমরা দলকে সু সংগঠিত করে গড়ে তোলার লক্ষে একযোগে সবাই মিলে কাজ করছি সব ইউনিটে কার্যক্রম জোরালো কার্যক্রম শুরু হয়েছে।

ভারপ্রাপ্ত সভাপতি আলী মর্তুজা বলেন, আমরা সংগঠনকে গতিশীল দেখতে চেয়েছি। কিন্তু নানা কারণে আমরা বার বার সাংগঠনিক কর্মযজ্ঞ নিয়মিত করতে পারিনি। এখন সময় এসেছে সকলে একত্রে বঙ্গবন্ধুর আদর্শের এই সংগঠন থেকে স্বার্থান্বেষীদের বিতাড়িত করার।

আমরা গঠনতান্ত্রিকভাবে আমাদের সমস্যা দুর করেছি। এখন সবগুলো ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদের মাঝে উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে।

জাতীয় শ্রমিক লীগ সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি সেলিম আহমেদ জানান, আমার এলাকার আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলোর কর্মী সমর্থকরা একত্রে সবাই মিলে দলের সকল কর্মসুচি পালন করবে এটা চেয়েছি। আমি তাই সকল ওয়ার্ড- ইউনিয়ন ও সকল পর্যায়ের নেতাকর্মীদের সকল কর্মসুচিতে সার্বিক সহযোগিতা করছি।

ছাত্রলীগ যুবলীগ থেকে শুরু করে উপজেলা আওয়ামী লীগের সকল কর্মী সমর্থকদের মধ্যে ভাতৃত্ববোধ নিয়ে বঙ্গবন্ধুর আদর্শের জায়গা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল নির্দেশনা বাস্তবায়নের জন্য আমরা মাঠে কাজ করছি। 

ইতিমধ্যেই হাজার হাজার কর্মী সমর্থকরা নতুন করে দলের কর্মকান্ডে সক্রিয় হয়েছেন। আমরা একসঙ্গে কাজ করে যেতে চাই।

সুনামগঞ্জ জেলা আ,লীগের সদস্য ও তাহিরপুর সদর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোতাহার হোসেন আখঞ্জি শামীম বলেন,আগামী ১৫ আগষ্ট কে সফল করার জন্য আমরা তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রতিটি ইউনিয়ন ওয়ার্ডে কাজ করে যাচ্ছি, বিগত/ সাবেক কমিটি পুর্বে কখনো ১৫ আগষ্টে কোন নেতা কর্মী কে দাওয়াত দেয়নি।

আমরা প্রতিবারের ন্যায় এবারো বিশাল জনসমাগমের মাধ্যমে তাহিরপুর উপজেলায় যথা যোগ্য মর্যাদায় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উদযাপন করবো ইনশাআল্লাহ, আমরা আশা করছি অর্ধালক্ষাদিক মানুষের সমাগম ঘটবে,

 

আমরা চাই জাতির পিতার সোনার বাংলায় কোন জামাত বি এনপি ও অনুপ্রবেশকারী আওয়ামী লীগে থাকবেনা, আগামী সম্মেলনে আগাছা পরিস্কার করে নতুন উদ্দমে ঢেলে সাজাবো তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ কে।

এ জাতীয় আরো খবর

সুনামগঞ্জে ট্রাক  সিএনজি সংঘর্ষে একজন  নিহত

সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে শালিস না মেনে যুক্তরাজ্য প্রবাসীকে হয়রানির অভিযোগ

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

দিরাইয়ে বজ্রপাতে প্রাণ গেল দুই কৃষকের

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ে শান্তিগঞ্জে সব ওলটপালট

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

জগন্নাথপুরে কবরস্থান দখলের চেষ্টা: ব্যবস্থা নেওয়ার দাবি

 সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা

সুনামগঞ্জের পাঁচটি আসনে বিজয়ী যারা