বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ইংরেজী, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বাংলা ENG

শিরোনাম : সুনামগঞ্জে বন্যায় ২৭২ কিলোমিটার রাস্তা ক্ষতিগ্রস্থ শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আব্দুল হাই গ্রেফতার কোম্পানীগঞ্জে বন্যা দুর্গতদের মধ্যে মালয়েশিয়া প্রবাসীদের ত্রাণ বিতরণ মাধবপুরে তক্ষকসহ আটক তিন যুবককে কারাগারে প্রেরণ সিলেটে বন্যার্তদের ঘরে উপহার পৌছে দিলো ফুড ব্যাংকিং টিম সিলেট শিল্পকলা একাডেমিতে ৫ দিনব্যাপী চারুকলা প্রদর্শনীর উদ্বোধন গোয়াইনঘাটে ভারতীয় মদসহ যুবক আটক নজরুলের বিদ্রোহী সাহিত্য ও জীবনকর্ম এমসি কলেজ হোস্টেল থেকে ছাত্রীর লাশ উদ্ধার সাম্যের কবি, বিদ্রোহের কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মবার্ষিকী আজ

সিলেটে প্রথমা প্রকাশনের বইমেলা শুরু

সিলেট সান ডেস্ক::

২০২১-১১-০৮ ২০:০৪:৫৭ /

 

সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেসিয়ামে প্রথমা প্রকাশনের ছয় দিনব্যাপী বইমেলা শুরু হয়েছে।

সোমবার বেলা সাড়ে তিনটায় মেলার উদ্বোধন হয়। অনুষ্ঠানে সিলেটের শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতিসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। মেলা চলবে আগামী ১৩ নভেম্বর পর্যন্ত।

উদ্বোধনী পর্বে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা ও শিশুসাহিত্যিক তুষার কর, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ এবং লিডিং ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক কবি মোস্তাক আহমাদ দীন। শুভেচ্ছা বক্তব্য দেন প্রথমা প্রকাশের ব্যবস্থাপক মো. জাকির হোসেন। পুরো অনুষ্ঠান সঞ্চালন করেন প্রথম আলো বন্ধুসভা সিলেটের সভাপতি তামান্না ইসলাম।

আমন্ত্রিত অতিথি হিসেবে উদ্বোধনী পর্বে গল্পকার জামান মাহবুব, উদীচী সিলেটের সভাপতি এনায়েত হাসান মানিক, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সিলেট বিভাগীয় প্রতিনিধি শামসুল আলম সেলিম ও সাবেক সাধারণ সম্পাদক এনামুল মুনীর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিরুল ইসলাম চৌধুরী বাবু, নীলাঞ্জন দাশ টুকু ও বিভাষ শ্যাম যাদন, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, বিশিষ্ট নৃত্যশিল্পী নীলাঞ্জনা যুঁই ও কবি আবিদ ফায়সাল উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, পাঠাভ্যাস বাড়াতে প্রথমা প্রকাশনের উদ্যোগে বছরের একটি নির্দিষ্ট সময়ে ধারাবাহিকভাবে বইমেলা হয়ে আসছে। এতে তরুণ প্রজন্মের মধ্যে বইয়ের প্রতি ভালোবাসা বাড়ছে। এ ছাড়া প্রথমা প্রকাশন যেসব বই প্রকাশ করছে, সেসব নির্ভুল ও সুসম্পাদনার পাশাপাশি গুণে এবং মানে অনন্য।

উদ্বোধনের পরপরই প্রচুরসংখ্যক পাঠক ও লেখকেরা বইমেলায় ভিড় করেছিলেন। আয়োজকেরা জানিয়েছেন, প্রতিদিন বেলা তিনটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত বইমেলা চলবে। এ বইমেলায় প্রথমা প্রকাশনের বই এবং দেশি-বিদেশি বই বিশেষ মূল্যছাড়ে বিক্রি করা হচ্ছে। বইমেলা সবার জন্য উন্মুক্ত।

 

সিলেট সান/এসএ

এ জাতীয় আরো খবর

সাম্যের কবি, বিদ্রোহের কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মবার্ষিকী আজ

সাম্যের কবি, বিদ্রোহের কবি কাজী নজরুল ইসলামের ১২৩ তম জন্মবার্ষিকী আজ

১১ ছড়াকারকে সম্মাননা ও পদক দিলো ছড়ালোক

১১ ছড়াকারকে সম্মাননা ও পদক দিলো ছড়ালোক

বিশ্ব নৃত্য দিবস উপলক্ষে  সিলেট শিল্পকলার নৃত্য উৎসব

বিশ্ব নৃত্য দিবস উপলক্ষে সিলেট শিল্পকলার নৃত্য উৎসব

কেমুসাস বইমেলার ৩য় দিনে আবৃত্তি প্রতিযোগিতা সম্পন্ন

কেমুসাস বইমেলার ৩য় দিনে আবৃত্তি প্রতিযোগিতা সম্পন্ন

বইমেলার সময় বাড়ল ১৭ মার্চ পর্যন্ত

বইমেলার সময় বাড়ল ১৭ মার্চ পর্যন্ত

একুশে পদকপ্রাপ্ত কবি কাজী রোজী আর নেই

একুশে পদকপ্রাপ্ত কবি কাজী রোজী আর নেই