শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৩ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

নবীগঞ্জে পেট্রোল বোমা বিস্ফোরণ: আ'লীগ-বিএনপির পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

নবীগঞ্জ সংবাদদাতা:

২০২১-০১-১০ ১৫:১৬:০৫ /

নবীগঞ্জ পৌর শহরের নতুন বাজার মোড়ে আওয়ামী লীগের পথ সভায় পেট্রল বোমা হামলার ঘটনা নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে। রোববার রাতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর গোলাম রসুল চৌধুরী রাহেলের বাসায় নবীগঞ্জ পৌর আওয়ামী লীগ সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিমর্লেন্দু দাশ রানা।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নবীগঞ্জ পৌর আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের সর্বস্থরের নেতাকর্মী সমর্থক ও শুভাকাঙ্খীদের সমন্বয়ে একটি আনন্দ র‌্যালী নবীগঞ্জ নতুনবাজার মোড় থেকে শুরু করে নবীগঞ্জ শহরের প্রতিটি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিকেল সাড়ে ৪টায় নতুন বাজার মোড়ে এক পথসভা হয়।

 

নবীগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হাজ্বী মোজাহিদ আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিমর্লেন্দু দাশ রানার সঞ্চালনায় অনুষ্ঠিত পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন যুব মহিলালীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাবেক এমপি অধ্যাপিকা অপু উকিলসহ কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ, হবিগঞ্জ জেলা ও নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ এবং সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ তাদেরবক্তব্য শেষ করার পর সভাপতির বক্তব্যের শেষ প্রান্তে এসে নতুন বাজার মোড়স্থ সভাস্থলে হঠাৎ বিকট আওয়াজ শুনতে পান। এ সময় চারদিক ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। সভায় আগত নেতা কর্মী এবং পথচারীরা চারদিকে ছুটাছুটি করতে থাকে। এতে বিভিন্ন সহযোগী সংগঠনের ৩ জন কর্মী গুরুতর আহত হন।

 

ঘটনার অবহতির পরে পুলিশসহ আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতৃবৃন্দ ব্যবসায়ী নেতৃবৃন্দ ঘনটনাস্থলে এসে বোমা সদৃস্য কিছু ডিবা ও পেট্রল বোমাকৃতির পেপসির বোতল ঘটনাস্থলে দেখতে পান।

 

যেহেতু স্বদেশ প্রত্যাবর্তনের এ পথসভা নবীগঞ্জ পৌর নির্বাচনকে সামনে রেখে নৌকা প্রতীকের সমর্থকদের উপস্থিতিতে এক বিশাল জনসভায় রূপ নেয় এবং তা দেখে আমাদের প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী ও তাদের সমর্থকরা দিশেহারা হয়ে আমাদের সমাবেশস্থলে এ চোরাগুপ্তা বোমা হামলা ঘটাতে পারে বলে আমাদের ধারণা। সংবাদ সম্মেলনে বোমা হামলার জন্য বিএনপি প্রার্থী ও তার সর্মথকদের দায়ী করা হয়।

 

অপরদিকে বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ছাবির আহমদ চৌধুরী সংবাদ সম্মেলন করে বলেন, ‘আওয়ামী লীগের প্রার্থীর লোকজন তার নেতাকর্মীদের বিভিন্ন রকম হুমকি দিচ্ছেন। পুলিশ দিয়ে হয়রানি করছেন। এখন পর্যন্ত আমার বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি (আওয়ামী লীগ প্রার্থী) নির্বাচনী আচরণ বিধি লঙ্গন করে চলেছেন। প্রশাসনকে জানানো হয়েছে। কিন্তু কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। আওয়ামী লীগ প্রার্থী নিশ্চিত পরাজয় জেনে নানা রকম ষড়যন্ত্র করে যাচ্ছেন।’

 

পেট্রল বোমা নিয়ে তিনি বলেন, ‘বোমা হামলাটি সাজানো নাটক। এটা নির্বাচনী পরিবেশ নষ্ট করার জন্য আওয়ামী লীগের পরিকল্পনা। আমরা নিরপেক্ষ তদন্ত দাবি করছি। আমরা আশা করছি প্রশাসন নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনা করবেন। আওয়ামী লীগ প্রার্থী নিশ্চিত পরাজয় জেনে কেন্দ্রীয় নেতাদের নিয়ে নির্বাচন পরিবেশ প্রভাবিত করার চেষ্টা করছেন।’

 

এমআরএম 

এ জাতীয় আরো খবর

প্রাকৃতিক কম্পন বলছে তদন্ত কমিটি, এলাকাবাসীর না

প্রাকৃতিক কম্পন বলছে তদন্ত কমিটি, এলাকাবাসীর না

বিবিয়ানায় ভূকম্পনে অর্ধশতাধিক বাড়িঘরে ফাটল, এলাকায় আতঙ্ক

বিবিয়ানায় ভূকম্পনে অর্ধশতাধিক বাড়িঘরে ফাটল, এলাকায় আতঙ্ক

সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে ফার্মেসি ব্যবসায়ী নিহত

সম্পত্তির ভাগবাটোয়ারা নিয়ে ফার্মেসি ব্যবসায়ী নিহত

মাহবুব আলীর নৌকায় সুমনের ঈগলের হানা

মাহবুব আলীর নৌকায় সুমনের ঈগলের হানা

চুনারুঘাটে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৩ জনের

চুনারুঘাটে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ৩ জনের

হবিগঞ্জ-৪ আসনে মনোনয়ন জমা দিলেন মাহবুব আলী

হবিগঞ্জ-৪ আসনে মনোনয়ন জমা দিলেন মাহবুব আলী