মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৭ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

সিলেটে ঈদের জামাত যখন যেখানে

স্টাফ রিপোর্ট: ::

২০২৪-০৪-০৮ ১৩:৩০:৩০ /

ফাইল ছবি।

সিলেটে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে। সকাল ৮টায় শাহী ঈদগাহ ময়দানে ঈদের জামাতের ইমামতি করবেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি আবু হুরায়রা নোমান।

নামাজের আগে বয়ান পেশ করবেন একই মসজিদের খতিব মাওলানা মোস্তাক আহমদ খান। শাহী ঈদগাহে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও স্থানীয় এমপি ড. একে আব্দুল মোমেন, সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সাবেক মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিলেটের অনেক রাজনীতিক নেতৃবৃন্দ নামাজ আদায় করবেন।

হযরত শাহজালাল (র) এর মাজার মসজিদে সকাল সাড়ে আটটায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে সকাল ৮ টায় আঞ্জুমানে খেদমতে কোরআনের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হবে ঈদ জামাত। জামাতে ইমামতি করবেন বিশিষ্ট আলেম অধ্যক্ষ মাওলানা আবদুস সালাম আল মাদানী।

আলীয়া মাঠে নারীদের জন্য ঈদের নামাজ পড়ার ব্যবস্থা রাখা হয়েছে। প্রতিবছরের ন্যায় এবারও কুদরত উল্লাহ জামে মসজিদে ঈদের নামাজের ৩টি জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৭টা, সাড়ে ৮টা ও সাড়ে ৯টায় জামাতগুলো অনুষ্ঠিত হবে।

জামাতগুলোতে ইমামতি করবেন যথাক্রমে মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ বিন নুরুজ্জামান আল মাদানী, হাফিজ মিফতাহ উদ্দিন ও হাফিজ মাওলানা হোসাইন আহমদ।

এছাড়া হযরত শাহ্ পরাণ (রহ.) এর মাজার প্রাঙ্গণে সকাল আটটা ও সাড়ে আটটায় দুটি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এদিকে সিলেট নগরীতে প্রায় ৪৩৯টি এবং জেলায় ২ হাজার ৫৮৯টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এ জাতীয় আরো খবর

রমজানের আমল পুরো বছর অব্যাহত রাখতে যা করবেন

রমজানের আমল পুরো বছর অব্যাহত রাখতে যা করবেন

চাঁদ দেখা গেছে, কাল ঈদ

চাঁদ দেখা গেছে, কাল ঈদ

চাঁদ দেখা গেছে, কাল ঈদ

চাঁদ দেখা গেছে, কাল ঈদ

চাঁদ দেখা যায়নি; বৃহস্পতিবার ঈদ

চাঁদ দেখা যায়নি; বৃহস্পতিবার ঈদ

মিলেনি চাঁদের দেখা, সৌদিতে ঈদ বুধবার

মিলেনি চাঁদের দেখা, সৌদিতে ঈদ বুধবার

সিলেটে ঈদের জামাত যখন যেখানে

সিলেটে ঈদের জামাত যখন যেখানে