রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

চলছে ভোটগ্রহন, বাড়ছে ভোটার উপস্থিতি

স্টাফ রিপোর্ট: ::

২০২৪-০১-০৭ ০৪:১২:৫৬ /

ছবি মো. সোহেল আহমদ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেটে চলছে শান্তিপূর্ণ ভোট গ্রহণ। তবে ভোটার উপস্থিতি কম পরিলক্ষিত হচ্ছে সিলেট-১ আসনে।

অন্যান্য আসনেও প্রায় একই চিত্র বলে জানা গেছে। পাঠানটুলায় ভোট কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করা হয়।

পুলিশ সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আজ রোববার সকাল ৮টা থেকে সিলেটের ১৯টি আসনের ৩ হাজার ১১২টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। যদিও শীতের কুয়াশাচ্ছন্ন সকালে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি ক্রমশ বাড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সিলেট-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন (নৌকা) বন্দর বাজার এলাকার দুর্গাকুমার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন। এসময় তিনি বলেন, টানা ছুটির কারনে ভোটারদের উপস্তিতির কিছুটা কম হতে পারে।

এসময় তিনি বিএনপির হরতালকে ঢংঢাং বলে মন্তব্য করে ভোটের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন। সিলেটের ১৯টি আসনে সংসদ সদস্য হতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১০৫ জন প্রার্থী। আর সিলেট জেলার ছয়টি আসনে ৩৫ জন। এবার বিএনপি-জামায়াতবিহীন নির্বাচনে সিলেটের বেশিরভাগ আসনে নৌকার প্রার্থী জয়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। কয়েকটি আসনে স্বতন্ত্র প্রার্থীদের সঙ্গে লড়াই হবে নৌকার।

তবে এসব প্রার্থীও বেশিরভাগ আওয়ামী লীগ নেতা, ভোটে দাঁড়িয়েছেন স্বতন্ত্রের ব্যানারে। সিলেটে ভোটগ্রহণ নির্বিঘ্ন ও সুষ্ঠু করতে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর ১৭ হাজারের বেশি জনবল মাঠে দায়িত্ব পালন করছেন।

সেই সঙ্গে বিচারিক ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের দিয়ে স্ট্রাইকিং টিমও মাঠ চষে বেড়াচ্ছে। এবারের সংসদ নির্বাচনে সিলেটের ছয়টি আসনে মোট ২৭ লাখ ১৫ হাজার ৩৩১ ভোটার রয়েছেন।

এর মধ্যে পুরুষ ভোটার ১৩ লাখ ৯২ হাজার ৩৯৫ ও মহিলা ভোটার রয়েছেন ১৩ লাখ ২২ হাজার ৯২৬ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ১০ জন। ভোটকেন্দ্র রয়েছে এক হাজার ১৩টি ও ভোট কক্ষ রয়েছে ছয় হাজার ছয়টি।

এ জাতীয় আরো খবর

সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল সম্পাদক সিরাজ

সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল সম্পাদক সিরাজ

কণ্ঠশিল্পী পাগল হাসান আর নেই,  সড়ক দুর্ঘটনায় থেমে গেল একটি কন্ঠ

কণ্ঠশিল্পী পাগল হাসান আর নেই, সড়ক দুর্ঘটনায় থেমে গেল একটি কন্ঠ

মোঘলাবাজারে চেক প্রতারনা মামলায় লন্ডন প্রবাসী মনসুরুল কারাগারে

মোঘলাবাজারে চেক প্রতারনা মামলায় লন্ডন প্রবাসী মনসুরুল কারাগারে

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্টে এক পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্টে এক পরিবারের ৫ জনের মৃত্যু

 উপজেলা নির্বাচন ২০২৪: সিলেট বিভাগের ১১ টিতে নির্বাচন ৮ মে

উপজেলা নির্বাচন ২০২৪: সিলেট বিভাগের ১১ টিতে নির্বাচন ৮ মে

সিলেট জেলা ট্রাক পিকআপ  কাভার্ডভ্যান মালিক সমিতির  নবনির্বাচিত কমিটির অনুমোদন

সিলেট জেলা ট্রাক পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির নবনির্বাচিত কমিটির অনুমোদন