রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ইংরেজী, ১৫ বৈশাখ ১৪৩১ বাংলা ENG

শিরোনাম : সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী ডা. খলিলুর রহমানের গণসংযোগ সিলেটে আজ থেকে শুরু হচ্ছে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না ব্রিটিশ-বাংলাদেশিদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহবান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ এপিবিএন সিলেট এর কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন বাংলাদেশী কর্মীদের ভিসা সহজ করতে যুক্তরাজ্য সরকারের প্রতি আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২ সুনামগঞ্জে ট্রাক সিএনজি সংঘর্ষে একজন নিহত

হরতাল চলাকালে সহিংসতা: সিলেটের শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্ট: ::

২০২৩-১০-৩০ ০৯:৩৩:০০ /

ফাইল ছবি।

সিলেটে ২৯ অক্টোবর হরতাল চলাকালে পুলিশের উপর হামলা, গাড়ি ভাংচুর, সড়ক অবরোধের ঘটনায় পাঁচটি মামলা হয়েছে।

এ মামলায় ৬৯ জনকে এজাহারনামীয় আসামি করা হয়েছে। এ ছাড়া আরও অন্তত ৪৭০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। পুলিশ সূত্র জানিয়েছে, এয়ারপোর্ট থানায় একটি, জালালাবাদ থানায় একটি, দক্ষিণ সুরমা থানা একটি, কোতোয়ালি থানায় দুইটি মামলা হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ দুটি মামলার বিষয় নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রবিবার রাতে মামলা দুটি দায়ের হয়েছে। দুই মামলায় অজ্ঞাত ৩০০ জনকে আসামি করা হয়েছে।’

হরতালের সময় আটক বিএনপি-জামায়াতের ৭ নেতাকর্মীকে এ দুই মামলায় গ্রেপ্তার দেখানো হবে বলে জানান ওসি।সরকার পতনের এক দফা দাবিতে বিএনপি-জামায়াতের ডাকা রোববারের সকাল-সন্ধ্যা হরতালে উত্তপ্ত ছিল সিলেট।

হরতাল চলাকালে পিকেটারদের সঙ্গে বিক্ষিপ্ত ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ, গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে।পিকেটারদের নিভৃত করতে গিয়ে ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। হরতাল চলাকালে পৃথক স্থান থেকে বিএনপি-জামায়াতের ৭ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

পুলিশ জানায়, দিনভর হরতালে পুলিশ আক্রান্তের ঘটনায়, বিশৃঙ্খলা সৃষ্টি ও নাশকতার দায়ে সিলেট মহানগরের চার থানায় ৫টি মামলা করা হয়েছে। রোববার হরতালকারীদের ছত্রভঙ্গ করতে নগরীর বিভিন্ন এলাকায় ১৮০ রাউন্ড শর্টগানের গুলি, একটি টিয়ারগ্যাস ও ১৫টি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করা হয়। দায়িত্ব পালনকালে পাঁচ পুলিশ সদস্য আহত হন।

এ জাতীয় আরো খবর

 ইসি আনিছুর রহমান: নির্বাচনে  কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

ইসি আনিছুর রহমান: নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ সহ্য করা হবে না

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

আব্দুস সামাদ আজাদের ১৯তম মৃত্যুবার্ষিকী আজ

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

উত্তরপূর্ব পত্রিকার কম্পিউটার ইনচার্জ অমিত দাস শিবুর রহস্যজনক মৃত্যু

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে  নিহত ২

কোম্পানীগঞ্জে বাস সিএনজি সংঘর্ষে নিহত ২

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

দেবাশীষ দেবুর মায়ের মৃত্যুতে ইমজা শোক

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা

পরলোকে সাংবাদিক দেবাশীষ দেবুর মা